রুপালী ব্যাংক কর্তৃক গ্রাহক কে হয়রানি অভিযোগ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪৩ পূর্বাহ্ন, ১৬ই ফেব্রুয়ারি ২০২৩


রুপালী ব্যাংক কর্তৃক গ্রাহক কে হয়রানি অভিযোগ
রূপালি ব্যাংক

ঝালকাঠি কাঠালিয়া উপজেলা রূপালি ব্যাংক ম্যানেজার লোন দেওয়ার প্রলোভন দেখিয়ে গ্রাহককে হয়রানির করার অভিযোগ পাওয়া গেছে।


সোমবার (১৩ ফেব্রুয়ারি) উপজেলার দক্ষিণ চেচরী গ্রামের বীর মুক্তিযোদ্ধা মান্নান হাওলাদারের মেয়ে, উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মচারী, কাঠালিয়া প্রেসক্লাবে এসে এ অভিযোগ করেন।


অভিযোগে বলেন, গত দুই বছর আগে কাঠালিয়া সোনালী ব্যাংকে আমার একটি হিসাব ছিল যাহার নাম্বার ১০২৮৮ উক্ত হিসাবে সরকারি সকল বেতন ভাতা আসতো, ঐ ব্যাংক  থেকে আমি গত ১৯. ৩. ২০২০ ইংরেজি তারিখে চার লক্ষ টাকা বাড়ি করার লক্ষ্যে লোন উত্তোলন করি, আমার বাড়ি করিতে প্রায় বিশ লক্ষ টাকা খরচ হয়।


এই সময়ের মধ্যে আমার সোনালী ব্যাংকের হিসাব ক্লোজ করে কাঠালিয়া রুপোলি ব্যাংকে ট্রান্সফার করি এবং উক্ত রূপালী ব্যাংকে ৭ লক্ষ টাকার একটি লোনের আবেদন করি তা গৃহীত হয়। উল্লেখ্য রূপালী ব্যাংকের বর্তমান ম্যানেজার সোনালী ব্যাংক থেকে আমার হিসাব ক্লোজ করে নিয়ে আসলে ১৪ লক্ষ টাকা লোন দেওয়ার আশ্বাস প্রদান করে, এবং ৭ লক্ষ টাকা আমাকে লোন দিয়ে এক বছর পরে বাকি টাকা ৭ লক্ষ টাকা প্রদান করবে বলে আমাকে আশ্বস্ত করে। 


উল্লেখ্য তিনি সেই ৭ লক্ষ টাকা লোন প্রদানে ২০ হাজার টাকা উৎকোচ গ্রহণ করে এবং আগের মত আবার আশ্বস্ত করে বলে যে আগামী এক বছর পর বাকি টাকা বেতন বৃদ্ধি পেলে উক্ত টাকা প্রদান করা হবে। বর্তমানে আমার বেতন ভাতা নিয়ে ছয় হাজার টাকা বৃদ্ধি পেয়েছে  কিন্তু এক বছর পরে এসে রূপালী ব্যাংক ম্যানেজার  পূর্ববর্তী আশ্বাসকৃত লোন না দিয়ে আমাকে নানাভাবে হয়রানি করে চলছে।


লোন ফরম দিবে এজন্য সিআইবির কথা বলে আমার একাউন্ট থেকে ১০০০ হাজার টাকা কেটে নেয় হয়েছে। লোন বিষয় নিয়ে তার সাথে কথা বলতে গেলে আমাকে লোন দেবে না বলে নানাভাবে দুর্ব্যবহার করে ও তার দুইজন ছেলে পিয়ন দিয়ে আমাকে ঘাড় ধাক্কা দিয়ে ব্যাংক থেকে বের করে দেয়।


এ বিষয়ে রুপালি ব্যাংকের ম্যানেজারের আব্দুর রাজ্জাক মুন্সির সাথে কথা বললে তিনি বলেন, অভিযোগটি ৮০% ভিত্তিহীন। লোন বিষয় বলেন আমাদের নিয়মের বাইরে থাকার কারণে লোনটি দিতে পারব না।


আরএক্স/