শ্রবণশক্তি হারাতে বসেছে হামলার শিকার সাংবাদিক শামীম খান


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪৩ পূর্বাহ্ন, ১৬ই ফেব্রুয়ারি ২০২৩


শ্রবণশক্তি হারাতে বসেছে হামলার শিকার সাংবাদিক শামীম খান
হাসপাতালে ভর্তি আহত সাংবাদিক শামীম খান

*** শারীরিক অবস্থার অবনতি


*** চোখেও দেখছেন ঝাপসা


ঢাকার ধামরাইয়ে সংবাদ সংগ্রহকালে স্থানীয় চেয়ারম্যান কাদের বাহিনীর সন্ত্রাসী হামলার শিকার দৈনিক যুগান্তর পত্রিকার সাংবাদিক শামীম খানের শারীরিক অবস্থার চরম অবনতি ঘটেছে। তার উন্নত চিকিৎসার প্রয়োজন দেখা দিয়েছে। তিনি উঠতে বসতে গেলে মাথা ঘুরে পড়ে যান। তিনি ক্রমশ শ্রবণশক্তি হারাতে বসেছেন। দুচোখেও দেখছেন ঝাপসা। শারীরিক অবস্থাও খুবই দুর্বল বলে জানান ভুক্তভোগী পরিবার। 


এ অবস্থায় তার পাশে দাড়িয়েছেন দৈনিক যুগান্তর পরিবার, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য খান মোহাম্মদ ইসরাফিল খোকন, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খান মিলন, ঢাকা জেলা জাতীয় পার্টির নেতা ডা. সৈয়দ মোহাম্মদ আতিকুর রহমান আতিক, উপজেলা জাতীয় পার্টির নেতা মোহাম্মদ আবু বক্কর সিদ্দিক, চৌহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সিকদার, মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব, যুগান্তরের সাটুরিয়া প্রতিনিধি সাহজাহান সরকার, দৈনিক কালবেলা পত্রিকার সাটুরিয়া প্রতিনিধি অলোক রায়, ধামরাই ও ঢাকা জেলা উত্তর যুব অধিকার পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক  সংগঠনের নেত্রীবৃন্দ। তারা সাংবাদিক শামীম খানের দ্রুত সুস্থতা কামনাসহ মূল অপরাধীদের মামলার অন্তর্ভুক্তি করার দাবি করেন।


সেই সাথে সাভার, আশুলিয়া, ধামরাই ও সাটুরিয়া উপজেলার সাংবাদিকসহ বাংলাদেশের গণমাধ্যম কর্মীরা সাংবাদিক শামীম খানের পাশে দাড়িয়েছেন। এবং সন্ত্রাসী হামলার মূল হোতা কাদের মোল্লাকে মামলায় অন্তর্ভুক্ত করে দ্রুত গ্রেফতারের দাবি জানান।


এর আগে সম্প্রতি উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের দুটি রাজনৈতিক দলের অনুষ্ঠিত কর্মসূচির সংবাদ সংগ্রহ করতে গেলে পূর্ব সংবাদ প্রকাশের জের ধরে কাওয়ালিপড়া তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত ইনচার্জ আলামিন হাওলাদারের উপস্থিতিতে কাদের বাহিনী ওরফে মোল্লা বাহিনীর সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালায়। একপর্যায়ে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক জখম করে প্রাণনাশের চেষ্টা চালায়। 


এ সময় মোল্লা বাহিনীর ক্যাডার আব্দুল মান্নান, সোলাইমান সরকার, আবু বক্কর, শাকিল, সুসন, আরশেদ, আবুল বাশার সরকার সহ ১০-১২ জন মিলে দৈনিক যুগান্তর পত্রিকার ধামরাই প্রতিনিধি শামীম খানের ল্যাপটপ, মুঠোফোন, ডিএসএলআর ক্যামেরা, পত্রিকার আইডি কার্ড ও নগদ ৫০হাজার টাকা ছিনিয়ে নেয়। এরপর তাকে রাস্তার উপর খোলা আকাশের নিচে ফেলে রেখে যায় তারা।