ধামরাইয়ে ফাঁকা বাড়িতে লুটপাটের অভিযোগ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:১৮ পূর্বাহ্ন, ১৮ই ফেব্রুয়ারি ২০২৩


ধামরাইয়ে ফাঁকা বাড়িতে লুটপাটের অভিযোগ
ধামরাইয়ে ফাঁকা বাড়িতে লুটপাটের অভিযোগ

ঢাকার ধামরাইয়ে হত্যা মামলার ঘটনায় সপরিবারে জেলে যাওয়ার পর ফাঁকা বাড়ি পেয়ে দুর্বৃত্তরা সর্বস্ব লুটপাট করে নিয়েছে বলে জানিয়েছে ভুক্তভোগী পরিবার। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার ধামরাই থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। 


শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) উপজেলার বালিয়া ইউনিয়নের ভাবনহাটি গ্রামের নিজ বাড়িতে এসে লুটপাটের চিত্র দেখতে পান কুসুম আলী। পরে ধামরাই থানাধীন কাওয়ালিপাড়া তদন্ত কেন্দ্রে একটি লিখিত অভিযোগ দায়ের করেন কুসুম আলীর ছেলে ইউসুফ আলী।


স্থানীয় সূত্রে জানা যায়- কুসুম আলীর পরিবারের সবাই একটি মামলায় জেলে যায়। যার ফলে বাড়িঘর ফাঁকা ছিল৷ বাড়ি ফাঁকা থাকার কারণে দুর্বৃত্তরা লুটপাট করে।


ইউসুফ আলী জানান- গত নভেম্বর মাসের ১ তারিখে আমিসহ আমার পরিবারের সবার নামে মামলা হয়। তখন আমরা বাড়ি ঘর ছেড়ে অন্যত্র চলে যাই। তার কয়েকদিন পর বাড়ির সবাই পুলিশের কাছে আটক হই। দুই মাস জেল খাটার পর গত মঙ্গলবার সবাই জামিনে মুক্ত হয়ে বাড়ি এসে দেখি টিউবওয়েল চুরি হয়ে গেছে এবং রান্না ঘরের চুলা কে বা কারা যেন ভেঙে ফেলেছে। পরে পাশেই বোনের বাড়ি গিয়ে দেখি ঘরের তালা ভাঙা। এসব দেখে ঘরে না ঢুকে থানায় গিয়ে অভিযোগ করি। পুলিশ আসলে ঘরে যেয়ে দেখি ভাগ্নের চাকরির জন্য এক লাখ টাকা ও বোনের এক ভরি স্বর্ণের গহনা নেই। আমাদের ধারণা যারা আমাদের নামে মামলা করছে তারাই এ কাজ করেছে। 


এবিষয়ে কাওয়ালিপাড়া তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) নিউটন মৃধা বলেন- লুটপাটের বিষয়ে একটি অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঘরের ভিতর এলোমেলো পাওয়া যায়। টাকা পয়সা ও স্বর্ণালংকার নিয়েছে কিনা তা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।