তিন বছর পর যাযাবর পলাশের নতুন গান প্রকাশ


Janobani

সাইফুল বারী

প্রকাশ: ১১:২২ অপরাহ্ন, ১৮ই ফেব্রুয়ারি ২০২৩


তিন বছর পর যাযাবর পলাশের নতুন গান প্রকাশ
যাযাবর পলাশ

এই প্রথমবারের মতো কাভার সং গাইলেন এই প্রজন্মের গীতিকার, সুরকার ও সঙ্গীতশিল্পী যাযাবর পলাশ। জনপ্রিয় গীতিকবি তরুণ মুন্সির কথা, সুর এবং কণ্ঠে গাওয়া তুমুল জনপ্রিয় গান 'চলে যদি যাবি দূরে স্বার্থপর' নতুন করে গেয়েছেন যাযাবর পলাশ। 


মূলত, গুণী সঙ্গীতপরিচালক ও কণ্ঠশিল্পী তরুণ মুন্সির গাওয়া স্বার্থপর' শিরোনামের এই গানটি সঙ্গীতশিল্পী যাযাবর পলাশের অসম্ভব প্রিয় একটি গান। যার কারণে সেই ভালো লাগাটাকে স্মৃতি হিসেবে সাজিয়ে রাখতেই এই গানটি গেয়েছেন বলে তিনি জানিয়েছেন। 


নতুন আয়োজনে করা এই গানের রি-মিউজিক করেছেন এই সময়ের আলোচিত মেধাবী সঙ্গীতপরিচালক শিবলু মাহমুদ। একুষ্টিক গীটার বাজিয়েছেন হাফিজ। 'স্বার্থপর' শিরোনামে যাযাবর পলাশ এর নতুন এই কাভার সং টি 'Shiblu Mahmud Official' ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে।


এ প্রসঙ্গে গীতিকবি ও কণ্ঠশিল্পী যাযাবর পলাশ বললেন, এই গানটি আমার খুব খুব খুব ভালো লাগে। যার কারণেই আসলে গাওয়া। যদিওবা এর মূল শিল্পীর অনুমতি নেয়া হয়নি। তিনি যেন ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখেন। আর অনেক দিন পর গান গাইলাম, জানিনা কেমন হলো। শ্রোতারা শুনলেই কষ্ট সার্থক হবে। শিবলু মাহমুদ ভাইকে ধন্যবাদ, সুযোগটা কিরে দেয়ার জন্য। এই গানটিতে সাড়া পেলে আবারও নিয়মিত নতুন গান গাওয়া শুরু করে দিবো ইনশাআল্লাহ।


প্রসঙ্গত, দীর্ঘ তিন বছর পর এবারের ভালোবাসা দিবস উপলক্ষে নতুন গান প্রকাশ হলো কণ্ঠশিল্পী যাযাবর পলাশের। এর আগে ২০২০ সালে প্রযোজনা প্রতিষ্ঠান রেইন মিউজিক এর ব্যানারে 'একটা চাকরির প্রয়োজন' শিরোনামের শেষ মৌলিক গান বাজারে আসে তরুণ এই সঙ্গীতশিল্পীর। উল্লেখ্য যে, এর আগে যাযাবর পলাশ এর কণ্ঠে প্রায় ২০-২২ টি মৌলিক গান বেরিয়েছে। এছাড়াও, যাযাবর পলাশের কথা ও সুরে বিভিন্ন শিল্পীর কণ্ঠে প্রায় অর্ধশতাধিক গান প্রকাশ পেয়েছে।