ফতুল্লায় ডিবি পুলিশকে মারধর, গাড়ি ভাঙচুর


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫১ পূর্বাহ্ন, ২২শে ফেব্রুয়ারি ২০২৩


ফতুল্লায় ডিবি পুলিশকে মারধর, গাড়ি ভাঙচুর
ফতুল্লায় ডিবি পুলিশকে মারধর, গাড়ি ভাঙচুর

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় কলেজ ছাত্রের পকেটে মাদক ঢুকিয়ে আটক করতে গিয়ে গণপিটুনীর শিকার হয়েছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় ডিবি পুলিশদের বহনকারী একটি কালো রংয়ের হাইএস মাইক্রোবাস ভাংচুর করে উত্তেজিত লোকজন। তবে ডিবি দাবি করেছে তারা মাদক উদ্ধার অভিযানে গিয়ে মাদক কারবারীদের হামলার শিকার হয়েছেন।


সোমবার (২০ ফেব্রয়ারি) দিবাগত রাতে ফতুল্লার পাগলার নিশ্চিন্তাপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থলের চারপাশে আতঙ্ক দেখা দেয়।


প্রত্যক্ষদর্শীরা জানান, ফতুল্লার পাগলা এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী পেচা রনি নিশ্চিন্তাপুর এলাকায় কমিউনিটি সেন্টার ব্যবসায়ী শাহজাহানের ছেলে কলেজ ছাত্র শাকিবুল হক সজিবের পকেটে মাদক দিয়ে টানা হেচরা করতে থাকে। এ সময় একটি কালো কালারের হাইএস মাইক্রো (নং ঢাকা মেট্রো-ব ১৬০১৪০) দিয়ে কয়েকজন সাদা পোষাকের লোকজন আসেন। তখন পেচা রনি ওই মাইক্রোতে সজিবকে উঠানোর চেষ্টা করে। এ সময় সজিব চিৎকার করলে এলাকাবাসী এগিয়ে এসে মাইক্রোবাসটি আটক করে কারন জানতে চায়। তখন মাইক্রো বাসে আসা সাদা পোষাকধারীরা তাদের ডিবি পুলিশ বলে পরিচয় দেয়। তখন এলাকাবাসী তাদের কাছে জানতে চায় মাদক ব্যবসায়ী পেচা রনি আপনাদের গাড়িতে সজিবকে কেনো উঠালো। এনিয়ে তর্কের এক পর্যায়ে মাইক্রোবাসের চার পাশের গ্লাস ভাঙচুর করে তাদের মারধর করতে থাকে।


এ সময় থানা পুলিশ ও অতিরিক্ত ডিবি পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাঠি চার্জ করে পরিস্থিতি স্বাভাবিক করেন। এরপর শাহজাহান ও তার ছেলে সজিবকে আটক করে পুলিশ।


এ বিষয়ে শাহজাহানের স্ত্রী ফিরোজা বেগম জানান, সজিব স্থানীয় হাজি মিছির আলী কলেজে এইচএসসিতে পড়ে। দীর্ঘদিন আগে মাদক ব্যবসায়ী পেচা রনির আত্মীয়স্বজনের সঙ্গে ফুটবল খেলা নিয়ে সজিবের ঝগড়া হয়। সেই বিরোধের জের ধরে মাদক ব্যবসায়ী পেচা রনি আমার ছেলে সজিবকে মাদক পকেটে দিয়ে টেনে হেচরে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় এলাকাবাসী পেচা রনিকে আটক করার চেষ্টা করে। তখন তার সাথে যে ডিবি পুলিশ ছিলো বিষয়টি এলাকাবাসী জানতো না। পরে সজিব ও তার বাবা শাহজাহানকে আটক করে নিয়ে গেছে ডিবি।


নারায়ণগঞ্জ ডিবি পুলিশের পরিদর্শক মামুন উর রশিদ জানান, উপ-পরিদর্শক আতিক মাদক বিরোধী অভিযান চালায়। এ সময় কিছু মাদক ব্যবসায়ী তাদের উপর হামলা চালিয়ে মারধরসহ গাড়ি ভাংচুর করেছে। খবর পেয়ে ফোর্সসহ আমি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে কয়েকজনকে মাদকসহ আটক করেছি। পরে বিস্তারিত জানানো হবে। যাকে আটক করা হয়েছে সে কোন কলেজ ছাত্র নয়। পুলিশকে বিভ্রান্ত করতে এটা ছড়ানো হয়েছে।