মহান শহীদ দিবস উপলক্ষে গোপালগঞ্জ বিচার বিভাগের শ্রদ্ধা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৫১ পূর্বাহ্ন, ২৩শে ফেব্রুয়ারি ২০২৩


মহান শহীদ দিবস উপলক্ষে গোপালগঞ্জ বিচার বিভাগের শ্রদ্ধা
গোপালগঞ্জ বিচার বিভাগের শ্রদ্ধা

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে শ্রদ্ধা জানিয়েছে গোপালগঞ্জ বিচার বিভাগ। 


মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) ভোর বেলায় জেলা ও দায়রা জজ মো. কামরুল হাসানের নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।


এসময় গোপালগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. হায়দার আলী খোন্দকার, জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) নিয়াজ মাহমুদ, সিনিয়র সহকারী জজ (গোপালগঞ্জ সদর) মো.মেহেদী হাসান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১ম আদালত) মাকসুদুর রহমান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য় আদালত) মো.আবু ইব্রাহীম, যুগ্ম জেলা ও দায়রা জজ মো.সাঈদুর রহমান, যুগ্ম জেলা জজ মো.আনিছুর রহমান, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো.ফিরোজ মামুন,  অনুশ্রী রায়, রেজাউল করিম বাঁধন, ফাহমিদা পিয়া, জেলা ও দায়রা জজ আদালতের নাজির জাকির হোসেন উকিল, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মো.মনিরুল ইসলাম সহ জজশীপ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস, সহকারী জজ মো.কামরুজ্জামান, আফরোজা বিনতে শহীদ, মো. মেহেদী হাসান, মাসুমা রহমান অনু, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রুবেল শেখ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ও ম্যাজিস্ট্রেসী'র সকল শ্রেণির কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


শ্রদ্ধা নিবেদনের পর গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস -২০২৩ উদযাপন উপলক্ষে শহীদ মিনারে প্রভাত ফেরি নিয়ে সকল ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনে অংশ নেওয়া গোপালগঞ্জ বিচার বিভাগের সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন জেলা ও দায়রা জজ মো.কামরুল হাসান।


এসময় তিনি মায়ের ভাষাকে রাষ্ট্র ভাষায় রুপান্তরিত করার লক্ষ্যে আত্মোৎসর্গকারী সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে সর্বস্তরে বাংলা ভাষার চর্চা ও প্রচলন নিশ্চিত করার জোর দাবি জানান মো.কামরুল হাসান। সকলকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে সততা ও নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।