গলাচিপায় অগ্নিকান্ডে ৫টি বসতঘর পুড়ে ছাই


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩০ পূর্বাহ্ন, ২৮শে ফেব্রুয়ারি ২০২৩


গলাচিপায় অগ্নিকান্ডে ৫টি বসতঘর পুড়ে ছাই
অগ্নিকাণ্ডের পরের অবস্থা

পটুয়াখালীর গলাচিপার পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের রুপনগর মুসলিম পাড়ায় অগ্নিকাণ্ডে ৫টি বসতঘর ভস্মীভূত হওয়ার ঘটনা ঘটেছে। রবিবার (২৬ ফেব্রুয়ারি) রাত ১০টায় এ দুর্ঘটনা ঘটে।


স্থানীয় সূত্রে জানা যায়, গলাচিপা উপজেলার পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের রুপনগর মুসলিম পাড়া এলাকায় রবিবার রাত ১০টায় আ. লতিফ মাতব্বরের বসতঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় এতে করে রহমান মাতব্বর, জব্বার মাতব্বর,নূরুল ইসলাম মাতব্বর, শরীফ আলী মাতব্বর এর ঘর সম্পূর্ণ পুরে ছাই হয়ে যায়। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসে খবর দিলে তারা ও স্থানীয়রা মিলে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসলেও ততক্ষণে ৫টি বসতঘর অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়েছে।


এতে ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ফায়ার সার্ভিস স্টেশন অফিসার। তিনি আরও বলেন, অগ্নিকাণ্ডের প্রাথমিক ধারনা বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে লাগতে পারে। রাতেই অগ্নিকাণ্ড স্থান পরিদর্শন করেন গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মু.সাহিন, পৌর মেয়র আহসানুল হক তুহিন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ওয়ার্না মার্জিয়া নিতু। 


এসময় রাতেই ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়। পরে সকালে পৌর মেয়র আহসানুল হক তুহিন ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল, ডাল, আলু, পেয়াজ, তেল, লবন, শাড়ি, লুঙ্গি,পাঞ্জাবীসহ খাদ্য সহায়তা প্রদান করেন। উপজেলা পরিষদ থেকে শাড়ি, লুঙ্গিসহ আরো কিছু সহায়তা প্রদান করা হয়েছে।