বুড়ি তিস্তা জলাধার পুনঃখননে আবারও সন্ত্রাসী হামলা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৬ পূর্বাহ্ন, ২৮শে ফেব্রুয়ারি ২০২৩


বুড়ি তিস্তা জলাধার পুনঃখননে আবারও সন্ত্রাসী হামলা
আহত ঠিকাদার

আবারও বুড়ি তিস্তা খননে বাধাপ্রদান করছে সন্ত্রাসীরা। এসময় সন্ত্রাসীদের হাতে রক্তাক্ত জখম হয়েছেন ঠিকাদার রাজিব আহমেদ, নীলফামারী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল ইসলাম কামরুলসহ পাঁচ জন। 


সোমবার (২৭ ফেব্রুয়ারি) খননকাজ শুরু করার সময় জিনিসপত্র ভাংচুরসহ সন্ত্রাসীরা হামলা চালায়। 


সরজমিনে গিয়ে জানা যায়, গত বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) নীলফামারীর ডিমলা ও জলঢাকা উপজেলার ১২শত ১৭ একর আয়তনের বুড়িতিস্তা জলাধার পুনঃখনন কাজের উদ্বোধন করেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আফতাব উদ্দিন সরকার। আজ সোমবার সেই খনন শুরু করার সময় পুনরায় কাজে বাঁধা দিয়ে জিনিসপত্র ভাংচুর করে এলাকার সন্ত্রাসীরা। এসময় বাঁধা দিতে গেলে সন্ত্রাসীরা চাপাতি দিয়ে  ঠিকাদার রাজিব আহমেদ,কামরুল  ইসলামের মাথায় আঘাত করে। এছাড়া সঙ্গে থাকা লোকজনের ওপর আঘাত করা হয়। বর্তমানে আহতরা ডোমার হাসপাতালে চিকিৎধীন আছেন।


এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের উপ নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল হান্নান প্রধান বলেন, আজ ঠিকাদার উপস্থিত থেকে বুড়ি তিস্তা খননের কাজ শুরু করতে যায়। সে সময় পূর্বের বাঁধাদানকারীরা এসে আবারও বাঁধা প্রদান করে ঠিকাদারকে রক্তাক্ত জখম করা হয়েছে।


তিনি আরও বলেন, পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন অবধি কোন মামলা হয়নি। জলঢাকা পুলিশ ঘটনাস্থলে রয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।