২ বছর পর ফের ‘জয় বাংলা কনসার্ট’


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১২:৫৬ পূর্বাহ্ন, ৩রা মার্চ ২০২৩


২ বছর পর ফের ‘জয় বাংলা কনসার্ট’
ফাইল ছবি

ফের দেশের সবচেয়ে বড় সংগীতের আসর ‘জয় বাংলা কনসার্ট’ হচ্ছে আগামী ৮ মার্চ। এর আগে  করোনার কারণে মাঝে দুই কনসার্ট আয়োজন করা বছর হয়নি।


ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এবং স্বাধীনতা যুদ্ধের প্রতি শ্রদ্ধা জানাতে ২০১৫ সাল থেকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে প্রতি বছরই এটি অনুষ্ঠিত হয়ে আসছে।


জানান গেছে, আগামী ৮ মার্চ সেই চিরচেনা ভেন্যু আর্মি স্টেডিয়ামেই হতে যাচ্ছে বিশাল এই মিউজিক্যাল ইভেন্ট। আয়োজকদের পক্ষ থেকে গণমাধ্যমে এমনটিই নিশ্চিত করেছেন মেইনস্প্রিং লিমিটেডের কর্মকর্তা প্রতীক।


তিনি জানান, 'এবার মোট নয়টি ব্যান্ড পারফর্ম করবে। যেহেতু দুই বছর পর হচ্ছে, সে কারণে দর্শকের আগ্রহও অনেক বেশি। এজন্য আমরা অনেক ভেবেচিন্তে পরিকল্পনা সাজাচ্ছি। যাতে সবাই নিরাপদে, আনন্দে কনসার্ট উপভোগ করতে পারে।'


তিনি আরও বলেন, যেহেতু ৮ মার্চ নারী দিবস, তাই কনসার্টে এটিও উদযাপন করা হবে। নারীদের জন্য আলাদা কর্ণার থাকবে। দুপুর ১২টায় কনসার্টের গেট খুলে দেওয়া হবে। এর ঘণ্টাখানেক পর শুরু হবে পারফরম্যান্স। শেষ হবে রাত সাড়ে ১০টায়।


এই কনসার্টের মূল উদ্যোক্তা তারুণ্যভিত্তিক সংগঠন ইয়াং বাংলা। তাদের সোশ্যাল মিডিয়ায় পেজ থেকেই জানানো হয়েছে, এবারের কনসার্টে কোন কোন ব্যান্ড পারফর্ম করবে।


‘জয় বাংলা কনসার্ট ২০২৩’ মাতাবে ‘আর্টসেল’, ‘ক্রিপটিক ফেইট’, ‘চিরকুট’, ‘নেমেসিস’, ‘লালন’, ‘আরেকটা রক ব্যান্ড’, ‘মেঘদল’, ‘অ্যাভয়েড রাফা’ ও ‘কার্নিভাল’খোঁজ নিয়ে এমনটাই জানা গেছে।