মাটিবাহী ট্রাকের ধাক্কায় স্কুলছাত্র আহতের প্রতিবাদে মানববন্ধন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩১ পূর্বাহ্ন, ৩রা মার্চ ২০২৩


মাটিবাহী ট্রাকের ধাক্কায় স্কুলছাত্র আহতের প্রতিবাদে মানববন্ধন
স্কুলছাত্র আহতের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন। ছবি: জনবাণী

ঢাকার ধামরাইয়ে বেপরোয়া মাটিবাহী ড্রাম ট্রাকের ধাক্কায় সিএনজিতে থাকা আশরাফুল ইসলাম নামে এক স্কুলছাত্র গুরুত্বর আহত হয়েছে। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে সাভার এনাম মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।


বৃহস্পতিবার (২ মার্চ) বিকালে উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের জালসা বাস স্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। এরপর সন্ধ্যায় জালসা বউ বাজার বাস স্ট্যান্ডে মাটির ট্রাক চলাচল বন্ধ ও অবৈধ মাটি ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য মানববন্ধন করা হয়। 


আহতরা হলেন ধামরাই উপজেলার বালিয়া ইউনিয়নের সূত্রাপুর গ্রামের সেলিম হোসনের ছেলে আশরাফুল ইসলাম (১২) ও তার মা। আহত আশরাফুল ইসলাম কাওয়ালিপাড়া ইন্টারসিটি মডেল স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র।


স্থানীয়রা জানান- মাটিবাহী ট্রাক সিএনজিকে ওভারটেক করতে গিয়ে ধাক্কা দেয়। এ সময় সিএনজিতে থাকা স্কুল ছাত্র হ তিনজন আহত হয়। 


মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন- মাটিবাহী ট্রাকের জন্য আমাদের ছেলেদের নিয়ে সবসময় আতঙ্কে থাকি। তারা যখন স্কুল কলেজে যায় তখন আমাদের ভিতরে ভয় কাজ করে। দিন দিন বেপরোয়া হয়ে যাচ্ছে মাটি ব্যাবসায়ীরা। ওদের জন্য রাস্তাঘাটে চলাফেরা করা যায় না। রাতের বেলাও মাটির গাড়ির থমথম শব্দে ঘুমাতে পারিনা। রাস্তাঘাটে ধুলাবালির কারণে আমাদের ও ছেলে মেয়েদের বিভিন্ন অসুখ বিসুখ হচ্ছে। শ্বাস নিতেও কষ্ট হচ্ছে।


আহত আশরাফুল ইসলামের মা বলেন- স্কুল ছুটির পর আমার ছেলেকে নিয়ে বাবার বাড়ি যাচ্ছিলাম। এ সময় জালসা মাদ্রাসা পার হওয়ার পর মাটির ট্রাক আমাদের চাপা দিয়ে চলে যায়। পরে আমার ছেলের অবস্থা খারাপ হলে তাকে সাভার এনাম মেডিকেলে ভর্তি করি। এখনো জ্ঞান ফিরে আসেনি। 


ধামরাই থানার এসআই জব্বার বলেন- সড়ক দুর্ঘটনার বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।