নিয়মিত ব্যয়ামে শারীরিক সক্ষমতা বৃদ্ধিসহ বিভিন্ন রোগ প্রতিরোধ করা সম্ভব


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৩ পূর্বাহ্ন, ৪ঠা মার্চ ২০২৩


নিয়মিত ব্যয়ামে শারীরিক সক্ষমতা বৃদ্ধিসহ বিভিন্ন রোগ প্রতিরোধ করা সম্ভব
ছবি: জনবাণী

স্বাস্থ্যসম্মত জীবনাচরণ ও নিয়মিত ব্যয়াম ও হাঁটার মাধ্যমে, শারীরিক সক্ষমতা বৃদ্ধিসহ বিভিন্ন রোগ প্রতিরোধ করা সম্ভব বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়। 


শুক্রবার (৩ মার্চ) সকাল ৭টায় আন্তর্জাতিক মান সম্পন্ন চিকিৎসা সেবা প্রতিষ্ঠান অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের উদ্যোগে জনসচেতনতামূলক ‘ওয়াকাথন’ উদ্বোধনকলে তিনি এমন মন্তব্য করেন। 


‘আপনার স্বাস্থ্য আমাদের অগ্রাধিকার’ এই শ্লোগানকে সামনে রেখে অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল, বাংলাদেশে অসংক্রামক রোগ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির জন্য উক্ত ‘ওয়াকাথন’ আয়োজন করে। প্রায় দুই শতাধিক মানুষের অংশগ্রহণে চট্টগ্রাম মহানগরীর প্রবর্তক মোড় থেকে পদযাত্রা শুরু হয়ে জিইসি মোড়, খুলশী, ওয়্যারলেস মোড় হয়ে পাহাড়তলিস্থ অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালে শেষ হয়। 


অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল চট্টগ্রামের মানুষের স্বাস্থ্যসেবার চাহিদা পূরণ করবে উল্লেখ করে কৃষ্ণ পদ রায় বলেন, আমরা আশাবাদী যে, চট্টগ্রামে উন্নত চিকিৎসা সেবা প্রদানের জন্য ইমপেরিয়াল হাসপাতাল ভারতের স্বনামধন্য চিকিৎসা সেবা প্রতিষ্ঠান অ্যাপোলো হাসপাতালের সাথে যৌথভাবে কাজ করছে। আজকের এই ওয়াকথনের মাধ্যমে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির এই উদ্যোগের প্রশংসা করেন তিনি। 


তিনি আরও বলেন, স্বাস্থ্যকর জীবনযাপন এবং নিয়মিত ব্যায়াম ও হাঁটার মাধ্যমে শারীরিক সক্ষমতা বৃদ্ধিসহ বিভিন্ন রোগ প্রতিরোধ করা সম্ভব। 


হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক নাফিদ নবী সকলকে শুভকামনা জানিয়ে বলেন, অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল বাংলাদেশের নাগরিকদের জন্য বিশ্বমানের সেবা প্রদান করবে। 


উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডা. কিউ এম ওহিদুল আলম। হাসপাতালের প্রতিষ্ঠাতা অধ্যাপক ডা. রবিউল হোসেন অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের মূল ভবনে আগত অতিথিদের উদ্দেশ্যে বলেন, রোগ হওয়ার পর চিকিৎসা করার চেয়ে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা সবার ও দেশের জন্য ভালো।