ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চাঁদাবাজির সময় ভুয়া পুলিশ গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৩৮ পূর্বাহ্ন, ৭ই মার্চ ২০২৩


ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চাঁদাবাজির সময় ভুয়া পুলিশ গ্রেফতার
গ্রেফতার আলাউদ্দিন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অটোরিকশা থামিয়ে হাইওয়ে পুলিশের কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি করছিলেন আলাউদ্দিন (৩০)। রবিবার(৫ মার্চ) রাতে ওই মহাসড়কের ফেনী সদর উপজেলার বাথানিয়া গ্যাস কোম্পানির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।


গ্রেফতার আলাউদ্দিন ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের লক্ষ্মীয়ারা গ্রামের বাসিন্দা।


জানা গেছে, আলাউদ্দিন রোববার রাতে একটি অটোরিকশাকে আটকে রেখে চাঁদা দাবির সময় দেখতে পান মহাসড়ক দিয়ে আসছে হাইওয়ে পুলিশের একটি গাড়ি। এ সময় কৌশলে পালানোর চেষ্টা করেন ওই ভুয়া পুলিশ কর্মকর্তা। ভুক্তভোগী অটোরিকশাচালকের সন্দেহ হলে তিনি হাইওয়ে পুলিশের গাড়িটিকে থামিয়ে বিষয়টি জানান।


পরে হাইওয়ে পুলিশের সদস্যরা ধাওয়া দিয়ে আটক করেন ওই ভুয়া পুলিশকে।


এ ঘটনায় আবুল কালাম আজাদ নামের সিএনজিচালিত এক অটোরিকশাচালক ফেনী মডেল থানায় মামলা করেন। মামলায় তিনি অভিযোগ করেন, সন্ধ্যায় গ্যাস নিতে তিনি মহাসড়কের পাশে একটি ফিলিং স্টেশনে যান। ফেরার পথে মহাসড়কে গাড়ি চালানোর অপরাধের কথা বলে তার কাছ থেকে পুলিশ পরিচয়ে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করেন মো. আলাউদ্দিন। পরে এক হাজার টাকা দিয়ে ছাড়া পান তিনি। এরপর আরেকটি অটোরিকশাকে একই কায়দায় আটক করে চাঁদা দাবির চেষ্টা করছিলেন মো. আলাউদ্দিন। এ সময় তিনি ধরা পড়েন।


মহিপাল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তফা কামাল বলেন, পুলিশ পরিচয়ে চাঁদাবাজির ঘটনায় আটকের পর মো. আলাউদ্দিনকে ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। ভুক্তভোগী অটোচালকের করা মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে সোমবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।