অস্ত্র ঠেকিয়ে ডাচ-বাংলা ব্যাংকের লুট হওয়া ১১ কোটি টাকার একাংশ উদ্ধার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫৫ পূর্বাহ্ন, ১০ই মার্চ ২০২৩


অস্ত্র ঠেকিয়ে ডাচ-বাংলা ব্যাংকের লুট হওয়া ১১ কোটি টাকার একাংশ উদ্ধার
১১ কোটি টাকার একাংশ উদ্ধার করা হয়েছে

রাজধানীর উত্তরায় দিনে-দুপুরে অস্ত্র ঠেকিয়ে ডাচ-বাংলা ব্যাংকের ১১ কোটি ২৭ লাখ টাকা লুটের ঘটনায় তল্লাশি চালাচ্ছে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ। এরমধ্যেই ছিনতাই হওয়া টাকার এক অংশ উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ।


বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। ঘটনার পর থেকে রাজধানীর উত্তরাসহ বিভিন্ন এলাকায় কড়া তল্লাশি চলছে।


তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার জানান, উক্ত এলাকায় কোন সিসিটিভি ক্যামেরা না থাকায় তাৎক্ষণিকভাবে অপরাধীদেরকে শনাক্ত করা যায়নি। পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী একাধিক সংস্থা  টাকা উদ্ধার এবং দুষ্কৃতকারীদের গ্রেফতারে মাঠে নেমেছে।


মানিপ্লান্ট সিকিউরিটি কোম্পানির মালিক জানায়, গাড়িতে ১১ কোটি ২৫ লাখ টাকা সাভার ইপিজেডের ডাচ বাংলা ব্যাংকের বুথে রাখার জন্য নিয়ে যাওয়া হচ্ছিলো। পথে সশস্ত্র অবস্থায় ছিনতাইকারীরা অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনিয়ে নেয়।


পুলিশ সূত্রে জানা যায়, রাজধানীর উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় ডাচ-বাংলা ব্যাংকের টাকার গাড়ি ছিনতাইয়ের ঘটনা ঘটে। সশস্ত্র একটি চক্র গাড়িটি ঘিরে ধরে টাকা ছিনতাই করে নিয়ে যায়।