ময়মনসিংহ সদর উপজেলার আরো ১১৪ গৃহহীন-ভূমিহীন পরিবার পেল স্থায়ী ঠিকানা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:৩৮ অপরাহ্ন, ২৩শে মার্চ ২০২৩


ময়মনসিংহ সদর উপজেলার আরো ১১৪ গৃহহীন-ভূমিহীন পরিবার পেল স্থায়ী ঠিকানা
১১৪ গৃহহীন-ভূমিহীন পরিবার পেল স্থায়ী ঠিকানা

মুজিব বর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বিনামূল্যে দুই শতক জমিসহ আধা-পাকা ঘর পেয়েছেন ময়মনসিংহ সদর উপজেলার আরো ১১৪ গৃহহীন ও ভূমিহীন পরিবার।

 

বুধবার (২২ মার্চ) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চতুর্থ দফায় প্রদত্ত এসব ঘর ও ভূমি হস্তান্তর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরই ময়মনসিংহ সদর উপজেলায় আনুষ্ঠানিকভাবে সুবিধাভোগিদের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়।


ময়মনসিংহের ভূমিহীন গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আশরাফ হোসাইন, সদর উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) এইচ. এম. ইবনে মিজান। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান শাহিন, আওয়ামীলীগ নেতা ও সমাজ সেবক মমতাজ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মো: ইসহাক আলী, মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভূইয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল হক ফারুক রেজা, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামসুল হক, যুব উন্নয়ন অফিসার আবু আহসান মোঃ রেজাউল হক প্রমুখ।


ময়মনসিংহ সদর উপজেলার ১১৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করেন।


ঈদের আগে এসব ছিন্নমূল মানুষ নিজের জন্য স্থায়ী ঠিকানা পাওয়ার আনন্দে সদর উপজেলায় সুবিধাভোগিদের মাঝে উৎসবের আমেজ দেখা গেছে।


জমিসহ আশ্রায়ণের ঘর পাওয়া আসমা খাতুন  বলেন, আমি মানুষের বাসায় কাজ করতাম। আমার কোন জমিজমা নেই। থাকার ঘর নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারকে অভিনন্দন। শেখ হাসিনার জন্য মন থেকে দোয়া করি। তিনি আমাকে জমিসহ ঘর দিয়েছেন আমি মহাখুশি। আল্লাহ তায়ালার অশেষ রহমত পাকা ঘরে থেকে রোজা ও অন্যান্য ইবাদত-বন্দেগি করতে পারব। 


উপকার ভোগী তৃতীয় লিঙ্গ গুষ্টি বলেন, আমাদের মা জননী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারকে অভিনন্দন। দীর্ঘদিন ধরে বিভিন্ন জায়গায় থাকি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করি। আবারো যেন প্রধানমন্ত্রী হন। তিনি আমাদের দিকে তাকিয়েছেন। এই দুনিয়ায় কেই আমাদের জন্য এমন কিছু কখনও করেন নাই। আল্লাহ উনাকে সুস্থ রাখুন। বহুদিন বাঁচিয়ে রাখুন।


সদর উপজেলার নির্বাহি অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে ভূমিহীন-গৃহহীন মানুষকে ময়মনসিংহ সদর উপজেলা ১১৪ টি পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করা হয়। বাকিরাও পর্যায়ক্রমে পাকা ঘর পাবে। কেউ বাকি থাকবে না। তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। তিনিই ভূমিহীন ও গৃহহীনদের আশ্রয় দিতে গুচ্ছগ্রাম করেন। দেশে কোনো ভূমিহীন ও গৃহহীন থাকবে না, আমরা সে লক্ষ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের সাথে থেকে কাজ করছি।


সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ হোসাইন বলেন, আমরা চাই দেশের সবার ঘর-বাড়ি থাকবে। আওয়ামী লীগ জনগণের দল। এ দল মানুষের পাশে থাকে। তাদের জন্য কাজ করে। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে ভূমিহীন-গৃহহীন মানুষকে ১১৪ টি পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করা হল। টেকসই উন্নয়নে প্রধানমন্ত্রী এই পদক্ষেপ খুবই গুরুত্বপূর্ণ। 


আরএক্স/