ধামরাইয়ে কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:৪৬ পূর্বাহ্ন, ২৪শে মার্চ ২০২৩


ধামরাইয়ে কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ
ধামরাইয়ে কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেন ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ। ছবি: জনবাণী

ঢাকার ধামরাইয়ে উফশী আউশ ধান ও পাট বীজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।


বুধবার (২২ মার্চ) উপজেলা প্রাঙ্গণে ২০২২-২০২৩ অর্থবছরে খরিপ-১ ২০২৩-২০২৪ মৌসুমে ৩৭ শ কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।


বীজ ও সার বিতরণ বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ হাই জকী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।


২০২২-২০২৩ অর্থবছরে খরিপ-১ ২০২৩-২০২৪ মৌসুমে ২৫ শ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ৫ কেজি করে উফশী আউশ ধান বীজ বিনামূল্যে বিতরণ করা হয়। এ সময় ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার দেয়া হয়। এছাড়া ১২ শ কৃষকের মাঝে ২কেজি করে আধুনিক পাটের বীজ বিতরণ করা হয়। ধামরাই উপজেলার ১৬টি ইউনিয়নে ধান ও পাট উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে প্রণোদনা আকারে প্রদান করা হয়।


এ সময় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আরিফুল ইসলাম।


এ সময় উপস্থিত ছিলেন, ধামরাই উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন, কুশুরা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান প্রমুখ।