মাস-ব্যাপী ইফতার বিতরণ করছেন মানবিক নেতা রাসেল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:২২ পূর্বাহ্ন, ২রা এপ্রিল ২০২৩


মাস-ব্যাপী ইফতার বিতরণ করছেন মানবিক নেতা রাসেল
ইফতার বিতরণ করছেন যুবলীগ নেতা কামরুল আহসান সরকার রাসেল

গাজীপুর মহানগর এর বাসন থানাধীন বাসিন্দা গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক, কামরুল আহসান সরকার রাসেল এর গাজীপুরে ব্যতিক্রমধর্মী উদ্যোগ। বছর ঘুরে রমজান মাস আসলেই, মাসব্যাপী চলে ইফতার বিতরণ, নগরের বিভিন্ন মসজিদ-মাদ্রাসা এতিমখানায়, নানান ধরনের সাহায্য সহযোগিতা, নগরের প্রত্যেকটা ওয়ার্ডে ওয়ার্ডে ইফতার বিতরণ কার্যক্রম চালানো ইত্যাদি নানান সমাজ সেবামূলক কার্যক্রমে তাকে দেখা যায়।


নগর  ঘুরে দেখা যায়, নিজের বাড়িতে রান্না করা খাবার প্রতিদিন নগরের অসহায় সুবিধাবঞ্চিত মানুষের হাতে খাবার পৌঁছে দিচ্ছেন। প্রতিদিন নগরের বিভিন্ন এলাকায় ও নিজ বাড়ির আঙিনায় শত শত মানুষের হাতে ইফতার পৌঁছে দেওয়া হচ্ছে । ইফতার ছাড়াও বছর জুড়ে প্রতিবন্ধী মানুষদের জন্য হুইলচেয়ার বিতরণ করে অসহায় মানুষের মুখে হাসি ফুটিয়ে যাচ্ছেন যুবলীগের রাসেল । মানবিক কাজের মাধ্যমে কুড়িয়েছেন প্রশংসাও। বিভিন্ন মসজিদ মাদ্রাসা ও এতিমখানায় বিভিন্ন প্রকার সাহায্য সহযোগিতা করছেন সর্বদা।এছাড়া হাজী শামসুদ্দিন সরকার মেমোরিয়াল ফাউন্ডেশন এর পক্ষ হতে ইফতার বিতরণ কার্যক্রম করছেন। নগরের মানুষ বলছেন এক ব্যতিক্রমধর্মী উদ্যোগ।


গাজীপুরের সিনিয়র এক নেতা বলেন, গাজীপুর মহানগরে আওয়ামী লীগের সাথে সাথে মহানগর আওয়ামী যুবলীগ ও সুসংগঠিত। যার কোনায় কোনায় নেতৃত্ব দিয়েছেন মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল। গাজীপুর মহানগর যুবলীগ সারা বাংলাদেশের যুব-রাজনীতির আইকন হয়ে থাকবে। যুবলীগের এই সাংগঠনিক কার্যক্রম অভ্যত রাখার অনুরোধ জানান এই নেতা। পরে তিনি আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ যুবলীগের এই সাংগঠনিক নেতা রাসেলকে মনোনীত করলে নৌকার বিজয় গাজীপুরের সুনিশ্চিত।


নগরবাসি বলেন, গাজীপুর মহানগর ধন্য। মানবিক নেতার মানবিক উদ্বেগ। সারা বছর যেন মানুষের কল্যাণে কাজ করে যান এই নেতা। গাজীপুরা এর আগেও অনেক নেতার আবির্ভাব ঘটেছে কিন্তু রাসেল সরকারের মত যুব সংগঠনিক নেতা দেখা যায়নি। গাজীপুর মহানগরের যুবলীগকে ধরে রাখার একমাত্র হাতিয়ার এই নেতা। সংগঠনিক মানদণ্ডের কারণে, নগরের প্রত্যেকটি ওয়ার্ডে ও থানা পর্যায়ে কমিটি হচ্ছে খুব সূক্ষ্মভাবে। যাতে করে বিচক্ষণতার পরিচয় দিয়েছেন তিনি। আসছে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে, মেয়র হিসেবে রাসেল সরকার যোগ্য প্রার্থী। নৌকার  সম্মান রাখতে হলো নৌকার মাঝি রাসেল সরকারকেই প্রয়োজন।


নগরবাসি আরো বলেন, সামনে নির্বাচনে মেয়র হিসেবে আমরা তাকেই চাই।