সাংবাদিকতার পাশাপাশি অভিনয়ে আলো ছড়াচ্ছেন মুসা


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১১:৩৭ অপরাহ্ন, ৪ঠা এপ্রিল ২০২৩


সাংবাদিকতার পাশাপাশি অভিনয়ে আলো ছড়াচ্ছেন মুসা
মো. আবু সালেহ মুসা

তরুণরাই আগামীর ভবিষ্যৎ এ কথার প্রতিফলন ঘটছে পদে পদে। এ সময়ের তরুণরা কেউ বসে নেই। একেকজন একেকভাবে নিজেকে ফুঁটিয়ে তুলছে। তার ভিতরে কেউ ঝুঁকছেন সাংবাদিকতায়, কেউ অভিনয়ে আবার কেউবা সোশ্যাল মিডিয়ায় কন্টেন্ট বানিয়ে এগিয়ে যাচ্ছেন। 


পিছিয়ে নেই তরুন গণমাধ্যমকর্মী ও অভিনেতা মো. আবু সালেহ মুসা'ও। যার শুরুটা সাংবাদিকতা দিয়ে হলেও পাশাপাশি অভিনয়টাও করে যাচ্ছেন প্রতিনিয়ত। ইতিমধ্যে তার অভিনীত বেশ কয়েকটি শর্টফিল্ম দর্শকের মাঝে সাড়া ফেলেছে। কুড়িয়েছেন প্রশংসাও।


মো. আবু সালেহ মুসা একজন বাংলাদেশী নাগরিক। তিনি উপকূলীয় বরগুনা জেলার আমতলী উপজেলায় সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। দুই সহোদরের মধ্যে তিনিই বড়। 


২০১৯ সালে প্রথম একটি রেডিওতে উপস্থাপকের কাজের মধ্য দিয়ে মিডিয়া জগতে যাত্রা শুরু হয় মুসা'র। এরপর ধীরে ধীরে দেশের শীর্ষ স্থানীয় কিছু পত্রিকাতে কাজ করতে শুরু করেন। বর্তমানে তিনি দেশের বেশ জনপ্রিয় অনলাই পত্রিকা bd24live পর স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন।


সাংবাদিকতার পাশাপাশি চালিয়ে যাচ্ছেন অভিনয়ও। ছোট থেকে অভিনয়ের প্রতি বেশ আগ্রহ ছিল মুসার। তাইতো গণমাধ্যমের সাথে যুক্ত থাকা স্বত্তেও নিজের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে অভিনয়টাও চালিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। ইতিমধ্যে তার অভিনীত কিছু শর্টফিল্ম মুক্তি পেয়েছে। যা ইতিমধ্যে দর্শকের মাঝে আগ্রহের সৃষ্টি করেছে।


'সাংবাদিকতার পাশাপাশি অভিনয়ও দুটো একসাথে কিভাবে করছেন' এমন প্রশ্নের জবাবে মুসা বলেন, আসলে সাংবাদিকতা হচ্ছে আমার নেশা। আর অভিনয়কে আমি আমার ভিতরে ধারণ করি। তাই এই দুটোর কোনোটাই আমি ছাড়তে পারবো না। যথা কারণে অফিসের কাজের ফাঁকে ফাঁকে অভিনয়টাও করে যাচ্ছি।


তিনি আরও বলেন, প্রথমে আমি নিজে নিজে কন্টেন্ট বানাতাম, এখনও বানাচ্ছি। তবে এখন বিভিন্ন জায়গা থেকে কাজের জন্য ডাক পাচ্ছি। হাতে কিছু কাজ আছে। ফাঁকে ফাঁকে সেগুলো শুরু করব।