ক্ষতিপূরণের টাকা পেতে দালালের খপ্পরে পড়বেন না: ঢাকা জেলা প্রশাসক


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৭ পূর্বাহ্ন, ৫ই এপ্রিল ২০২৩


ক্ষতিপূরণের টাকা পেতে দালালের খপ্পরে পড়বেন না: ঢাকা জেলা প্রশাসক
ভূমি অধিগ্রহণের চেক বিতরণ করেছেন ঢাকা জেলা প্রশাসক মমিনুর রহমান। ছবি: সংগৃহীত

ঢাকা জেলা প্রশাসক মমিনুর রহমান বলেছেন, ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ চেক প্রাপ্তির জন্য দালাল চক্রের খপ্পরে পড়বেন না এ বিষয়ে সতর্ক থাকবেন।


মঙ্গলবার (৪ এপ্রিল) ঢাকা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভূমি অধিকরণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 


জেলা প্রশাসক বলেন, আপনাদের কাছে আমার আহ্বান থাকবে আপনাদের যদি আরও কোন অধিগ্রহণের চেক থাকে কিংবা আপনাদের আশেপাশে যাদের আরও চেক পেতে বাকি আছে আপনারা কোন দালাল, টাউট, বাটপারের কাছে না গিয়ে সরাসরি আমাদের কাছে চলে আসুন। আমি আপনাদের অধিগ্রহণের চেক পেতে সহায়তা করবো। কোন টাউট বাটপার কে না ধরে সরাসরি আমাদের যোগাযোগ করবেন।


মমিনুর রহমান বলেন, সরকারের হাতে নেওয়া বিভিন্ন প্রকল্পের জন্য জমি অধিগ্রহণের চেকটি অতি দ্রুত ক্ষতিগ্রস্থদের মাঝে পৌঁছে দেওয়ার চেষ্টা করবো। কিন্তু এই প্রক্রিয়াটি খুব জটিল একটি প্রক্রিয়া এ কারণে চেক পেতে একটু দেরি হয়ে যায়। সরকার জমি নিয়ে নেওয়া একটি কষ্ট আবার সেই জমির ক্ষতিপূরণের চেক হাতে পাওয়ায় আরেক কষ্ট। এই কষ্টের জন্য আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী। দ্রুত ও হয়রানিমুক্ত জনসেবা প্রদানে জেলা প্রশাসন, বদ্ধ পরিকর।


অনুষ্ঠানে ভূমি অধিগ্রহণ শাখা ৩ এর অধীনে একুশ জনকে ১৬,৭১,৯৩,৫৩৪। ভূমি অধিগ্রহণ শাখা ২ এর অধীনে এক জনকে ১,২৫,৪৩,৯২৬ টাকার চেক প্রদান করা হয়। ওই সময় সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।


এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) শাহনাজ সুলতানাসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।