‘বুকের মধ্যে আগুন’ নিয়ে হাইকোর্টের রুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৭ পূর্বাহ্ন, ৫ই এপ্রিল ২০২৩


‘বুকের মধ্যে আগুন’ নিয়ে হাইকোর্টের রুল
ছবি: সংগৃহীত

বাংলা চলচ্চিত্রের ক্ষণজন্মা চিত্রনায়ক সালমান শাহের জীবন ও মৃত্যু রহস্য নিয়ে নির্মিত ‘বুকের মধ্যে আগুন’  ওয়েব সিরিজটি ওটিটি প্লাটফর্ম হইচইতে প্রদর্শন করাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।


মঙ্গলবার (৪ এপ্রিল) বিচারপতি খসরুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ ৪ সপ্তাহের এ রুল জারি করেন। সালমান শাহ’র মা নীলা চৌধুরীর দায়ের করা রিটের শুনানি নিয়ে আদালত এ আদেশ দেন।


আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী অ্যাডভোকেট সগির আনোয়ার, বারিস্টার চৌধুরী মুর্শেদ কামাল টিপু। তাদের সঙ্গে ছিলেন আইনজীবী এ. কে. খান উজ্জল, মশিউর রহমান রাহাত, বিরোজা বালা। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।


আদালতে রিটের পক্ষে শুনানি করে আইনজীবী চৌধুরী মোর্শেদ কামাল টিপু বলেন, ‘বুকের মধ্যে আগুন’ ওয়েব সিরিজে সালমান শাহ ও তার মা নীলা চৌধুরীর জীবনী নিয়ে মিথ্যা ও মনগড়া তথ্য অসম্মানজনকভাবে পর্দায় উপস্থাপন করা হয়েছে।


এর আগে ওয়েব সিরিজটি প্রচার বন্ধের হাইকোর্টে একটি রিট করেন নীলা চৌধুরী। গেল ৫ ফেব্রুয়ারি হইচইকে একটি লিগ্যাল নোটিশও পাঠান সালমানের মামা আলমগীর কুমকুম।