হাবিব মোস্তফা’র কথা ও সুরে আল আমিন সাদের ‘সেজদাকালে’


Janobani

সাইফুল বারী

প্রকাশ: ০৮:২১ অপরাহ্ন, ৫ই এপ্রিল ২০২৩


হাবিব মোস্তফা’র কথা ও সুরে আল আমিন সাদের ‘সেজদাকালে’
হাবিব মোস্তফা - আল আমিন সাদ

সমসাময়িক তারুণ্যের বাংলাদেশে ইসলামিক ও মরমি গানের জনপ্রিয় কণ্ঠশিল্পী আল আমীন সাদ প্রতিনিয়ত নতুন নতুন গান প্রকাশ করছেন। তারই ধারবাহিকতায় হাবিব মোস্তফা’র কথা ও সুরে এবার ‘সেজদাকালে’ শিরোনামে ভক্তিমূলক হামদ গেয়েছেন তিনি। 


গানটির সঙ্গীত আয়োজন করেছেন অণু মোস্তাফিজ। বেহেস্তীর সার্বিক সহযোগিতায় ও মাহরুফ এর সম্পাদনায় নির্মিত ‘সেজদাকালে’ গানটির নান্দনিক ভিডিও গায়কের নিজস্ব ইউটিউব প্রকাশিত হয়েছে।


গানটি সম্পর্কে হাবিব মোস্তফা বলেন, এই সময়ে যারা গান করছেন, আল-আমিন সাদের কণ্ঠ একটি আলাদা সৌন্দর্য ও বলিষ্ঠতায় ভরা। তিনি একাধিক টিভি চ্যানেলের ইসলামিক রিয়েলিটি শো’র চ্যাম্পিয়ান। তার গাওয়া ‘জিকির’, ‘বাঁশের পালকি’, ‘ইনশাল্লাহ’, ‘ভুবন মাঝি’, ‘শেষ বিচারের দিনে’ শিরোনামের গানগুলো তাকে অনন্য উচ্চতায় উন্নীত করেছে। তেমনি ‘সেজদাকালে’ গানটির বাণী ও সুর শ্রোতাদের অন্তর ছুঁয়ে যাবে- এটা আমার দৃঢ় বিশ্বাস।


আল আমীন সাদ বলেন, মৃত্যু পরম সত্য একটি বিষয়। তাকে অগ্রাহ্য করার শক্তি কারো নেই। তবে প্রতিটি মুমিন মুসলমানের চাওয়া ঈমানের সাথে ‘নামাজরত অবস্থায় সেজদাকালে যেন তার মৃত্যু হয়।’ এর চেয়ে বড় পুরস্কার আর নেই। মিথ্যে মোহে, মায়ার ফাঁদে আটকে আছি আমরা। অথচ একদিন মাটির ঘরই হবে শেষ ঠিকানা। হাশরের ময়দানে কেউ থাকবে না, একা হয়েই বিচার দিনের স্বামী আল্লাহর দরবারে হাজির হতে হবে। সেই ভাবনা থেকেই গানটি করা। খুব দরদ দিয়ে আমি গানটি গেয়েছি, সুন্দর ভিডিও হয়েছে। আশা করি, আমার শ্রোতারা ভাল একটি কাজ পাবেন।