ইলন ‘টুইটার’ থেকে ‘W’ সরিয়ে দিলেন


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ১১:২৪ অপরাহ্ন, ১১ই এপ্রিল ২০২৩


ইলন ‘টুইটার’ থেকে ‘W’ সরিয়ে দিলেন
ছবি: সংগৃহীত

জনপ্রিয় মাইক্রোব্লগিং ওয়েবসাইট টুইটার কিনে নেওয়ার পর জল কম ঘোলা করেননি ইলন মাস্ক। বিপুল পরিমান কমী ছাঁটাই করে সমালোচিত হয়েছেন। পাশাপাশি উদ্ভট সিদ্ধান্ত নিয়ে আলোচিতও হয়েছেন। কিছুদিন আগে টুইটারের লোগোতে পাখি সরিয়ে কুকুরের বসিয়েছিলেন। এবার সদর দফতরে বড় করে এতদিন লেখা ছিল Twitter। এদিন তা থেকে ‘W’ শব্দ রঙ করে ঢেকে দিলেন মাস্ক।


টুইটারের সিইও মাস্কের এহেন কাণ্ডে ফের একবার হকচকিয়ে গেল গোটা বিশ্ব। না এবার প্লাটফর্মের মধ্যে কিছু করেননি বা কোনও আলোড়ন ফেলে দেওয়া কোনও টুইটও করেনি নি। তিনি বর্তমানে খবরের শিরোনামে উঠে এসেছেন অন্য কারণে।


মার্কিন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিস্কোতে অবস্থিত টুইটারের সদর দফতর। বিল্ডিংয়ের গায়ে বড় করে লেখা টুইটার লেখা বোর্ড। যা দেখেই অভ্যস্ত সবাই। কিন্তু সম্প্রতি সেই বোর্ডের অর্থ বদলে দিয়েছেন ইলন। টুইটার থেকে ডাব্লিউ শব্দে সাদা রঙের পেইন্ট বসিয়েছেন তিনি।


twitterআর এই নিয়ে টুইটও করতে দেখা গিয়েছে তাকে। টুইটার বোর্ডে এমন বদল কেন করা হয়েছে তার পিছনের নির্দিষ্ট কারণও জানিয়েছেন তিনি।


টুইটার সিইও এর কথায়, সান ফ্রান্সিস্কোতে অবস্থিত সদর দফতরের যিনি ল্যান্ডলর্ড তার দাবি, আমরা আইনত টুইটার সাইন থেকে কখনও ‘ডাব্লিউ’ শব্দটি সরাতে পারব না, তাই আমরা ওই শব্দটির ব্যাকগ্রাউন্ডে রঙ করে দিয়েছি, সমস্যা মিটে গেল!


এই বদলের ফলে টুইটার লোগো বর্তমানে হয়ে উঠেছে টিটার (Titter)। বহু ইউজার জানিয়েছেন, এই রঙ করার কাজ অনেকদিন ধরেই চলছিল। 


ইউজারদের দাবি ছিল, সদর দফতরে আটকানো বোর্ডে টুইটারের ডাব্লিউ শব্দটি অস্পষ্ট দেখাচ্ছিল কিছুদিন ধরে, কী কারণে তা এবার বোঝা গেল।