ময়মনসিংহ জেলায় আবারো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:১৫ অপরাহ্ন, ১৩ই এপ্রিল ২০২৩


ময়মনসিংহ জেলায় আবারো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ
শ্রেষ্ঠ ওসির পুরস্কার নিচ্ছেন মো. শাহ কামাল আকন্দ

ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মো. শাহ কামাল আকন্দ, পিপিএম (বার) অভিন্ন মানদণ্ডে জেলায় আবারো শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন। 


বুধবার (১২ এপ্রিল)মাসিক কল্যাণ সভায় অনুষ্ঠিত গত মার্চ/২০২৩ মাসের বিভিন্ন কর্মকান্ডের জন্য তিনি এই শ্রেষ্ঠত্ব লাভ করেন যারা। এছাড়া মাদক উদ্ধার সফলতায় শ্রেষ্ঠ এবং সার্বিক বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেন এসআই মো. আলাউদ্দিন। 


অপরদিকে গুরুত্বপূর্ন মামলার রহস্য উদঘাটনের সফলতায় পুরস্কার গ্রহন করেন এসআই মোঃ আনোয়ার হোসেন, নিরুপম নাগ, শাহ মিনহাজ উদ্দিন, কং/১৪৬২ মোঃ মিজানুর রহমান। অপরদিকে শ্রেষ্ঠ এএসআই হিসাবে পুরস্কার গ্রহন করেন মোঃ আমীর হামজা। বুধবার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় এ সকল শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদেরকে পুরস্কার ও সম্মাননা প্রদান করেন মানবিক পুলিশ সুপার মাছুম আহাম্মেদ ভুঞা।


কোতোয়ালি মডেল থানা পুলিশ সুত্রে জানা গেছে, পুলিশ পরিদর্শক শাহ কামাল আকন্দ ওসি হিসেবে কোতোয়ালি মডেল থানায় যোগদান করে আইন শৃংখলা নিয়ন্ত্রণ, চুরি ছিনতাই ডাকাতি ও মাদক প্রতিরোধসহ সাধারণ মানুষের জানমালের নিরাপত্তায় কঠোর ভুমিকা নেন। 


এই সময় অসহায় ও সাধারণ মানুষজনের পাশে অতন্ত্র প্রহরীর ভুমিকা পালন করছেন। ওসির দায়িত্বশীল ভুমিকা, জনগনের আস্থা ও বিশ্বাস অর্জন করায় কোতোয়ালী পুলিশসহ জেলা পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। 


নগরবাসীর মতে, কোতোয়ালির ওসি রাতদিন ২৪ ঘন্টার মধ্যে ২০ ঘন্টা মাঠে থাকেন। তিনি রাতে নগরী ঘুরে ঘুরে মাঠে দায়িত্বরত পুলিশ কর্মকর্তাদের অবস্থান, ডিউটি এবং কর্মকাণ্ড নজরদারি ও নির্দেশনা দেন। ফলে বিভাগীয় নগরীতে অপরাধ অনেকটা কমে এসেছে। 


এছাড়া মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছেন। এই সময়ে বিপুল পরিমাণ ইয়াবা, হেরোইন, গাজা উদ্ধার করা হয়েছে। চুরি ছিনতাই রোধ, ফুটপাত হকারমুক্ত করণে নজির স্থাপন করেছেন। অপরদিকে একাধিক হত্যাকান্ডের রহস্য অল্প সময়ে উদঘাটন এবং হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার ব্যাপক প্রশংসিত হয়েছেন। 


ফলে বিভাগীয় নগরীসহ কোতোয়ালী থানা এলাকায় অপরাধ কমে এসেছে। সার্বিক বিবেচনায় পুলিশ অভিন্ন মানদণ্ডে কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দকে সম্মাননা প্রদান করা হয়। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার রায়হানুল ইসলাম, মোহাইমিনুর রশিদ, ফাল্গুনী নন্দী, শাহিনুল ইসলাম ফকির প্রমুখ।


আরএক্স/