কেন্দুয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৪১ পূর্বাহ্ন, ১৬ই এপ্রিল ২০২৩


কেন্দুয়ায় ভয়াবহ  অগ্নিকাণ্ডে দশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি
দোকানঘর পুড়ে ছাই

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩টি দোকানঘর পুড়ে ছাই হয়ে গেছে।


শুক্রবার (১৪এপ্রিল) দিবাগত রাত ৩.৩৫ মিনিটের দিকে উপজেলার গন্ডা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের গন্ডা বাজারের গন্ডা হাফিজিয়া মাদ্রাসা মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

 

আগুনে ২ টি কাপড়ের দোকান ও ১টি মুদির দোকান পুড়ে গেছে। আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে আরো ২টি দোকান।


স্থানীয়রাসহ এইসব দোকানের মালিকদের ধারনা সোহেলের মুদি দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত ঘটে। পরে অন্যান্যদের দোকানে আগুন মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। এতে তিনটি দোকান ঘরের সম্পূর্ণ মালামাল পুড়ে ছাই হয়েগেছে।অগ্নিকাণ্ডের ঘটনায় নগদ টাকা, আসবাবপত্র, ও মালামালসহ অন্তত ৮-১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে বলে জানা গেছে।


কেন্দুয়া ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত ইনচার্জ হাবিবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা খবর পেয়ে রাত ৩.৩৫ মিনিটে ঘটনা স্থলে পৌঁছে স্থানীয়জনগনের সহায়তায়  আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। তিনি আরও বলেন মূলত সোহেলের মুদি দোকান ঘরের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।এ আগুনে প্রায় ৮-১০ লক্ষ টাকার মত ক্ষয় ক্ষতি হয়েছে।


ক্ষতিগ্রস্ত সোহেল মিয়া বলেন, সহায় সম্পদ বলতে দোকানটা ছাড়া আমার তেমন কিছুই নাই। আমি ঋন করে এই দোকানের মালামাল কিনেছি। অনেক কষ্ট করে জীবন চালাই। কিন্তু সর্বনাশা আগুনে আমার দোকানের একমাত্র ঘরটাসহ দোকানে থাকা টাকা সহ সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার ৬ লক্ষ টাকার মত ক্ষতি হয়ে গেল।


এলাকাবাসীদের একজন বদরুল আমিন সনি বলেন রাতে গন্ডা হাফিজিয়া মাদ্রাসার ৩টি দোকানঘর আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে।আংশিক ক্ষতি হয়েছে আরো ২ দোকান।


স্থানীয় গন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শহিদুল ইসলাম আকন্দ কল্যান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত দোকানঘর মালিকদের খোঁজ খবর নেন। তিনি আরও বলেন আমরা আমাদের সাধ্যমতো তাদের সহযোগিতা করব। ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের সাহায্যের জন্য উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন তিনি।