কমিউনিটি থাকার ফলে হাসপাতালে রোগীর চাপ কমেছে: ডা. বিধান চন্দ্র দেবনাথ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:১২ পূর্বাহ্ন, ২০শে এপ্রিল ২০২৩


কমিউনিটি থাকার ফলে হাসপাতালে রোগীর চাপ কমেছে: ডা. বিধান চন্দ্র দেবনাথ
কথা বলছেন ডা. বিধান চন্দ্র দেবনাথ

গ্রামীণ জনপদের সহায়ক, দরিদ্র মানুষের স্বাস্থ্য সেবায় কমিউনিটি ক্লিনিক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই কমিউনিটি ক্লিনিক থাকায় রোগীদের দূর-দুরান্তে যেতে হয় না, এখানেই প্রাথমিক চিকিৎসা নেন। বিশেষ করে, গর্ভবর্তী মায়েদের জন্য খুবই সুবিধা হচ্ছে। কমিউনিটি ক্লিনিক চালু হওয়ার পর থেকে উপজেলা সদর হাসপাতালে রোগীর চাপ কমেছে।


মঙ্গলবার (১৮ এপ্রিল) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে কমিউিনিটি ক্লিনিকের সমন্বয়ে কর্ম-পরিকল্পনা প্রণয়ন সভায় উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাঃ বিধান চন্দ্র দেবনাথ এইসব কথা বলেন।


এসময় বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়িয়া এপি ম্যানেজার মি: জেমস বিশ্বাস, ফুলবাড়িয়া পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. ছাইফুল ইসলাম, ইউ,পি সদস্য শরিফ আলম, ফুলবাড়িয়া সদর ইউনিয়নের প্রোপ্রাম অফিসার সোমা চৌধুরী, নগর উন্নয়ন কমিটির সভাপতি মো. দেলোয়ার হোসেন প্রমুখ।


এছাড়াও ফুলবাড়িয়া এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগিতায় সভায় ফুলবাড়িয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের সেবা প্রত্যাশীগণ, জনপ্রতিনিধি, কমিউনিটি ক্লিনিকগুলোর সিএইচসিপি, সদস্যবৃন্দ ও বিভিন্ন পর্যায়ের সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।