ঈশ্বরগঞ্জে ফ্রি ঈদ উপহার দিচ্ছে মুক্তির বন্ধন ফাউন্ডেশন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:২৭ অপরাহ্ন, ২০শে এপ্রিল ২০২৩


ঈশ্বরগঞ্জে ফ্রি ঈদ উপহার দিচ্ছে মুক্তির বন্ধন ফাউন্ডেশন
ফ্রি ঈদ উপহার তুলে দিচ্ছে মুক্তির বন্ধন ফাউন্ডেশন

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে অসহায় ও সামর্থ্যহীন দেড় হাজার পরিবারের মাঝে ফ্রি ঈদ উপহার তুলে দিচ্ছে মুক্তির বন্ধন ফাউন্ডেশন।


বুধবার (১৯ এপ্রিল) প্রথম দিনে ৮০০ জনের মাঝে এ উপহার বিতরণ করা হয়। এছাড়া বৃহস্পতিবারে (২০ এপ্রিল) দ্বিতীয় দিনে ৭০০ মানুষের মাঝে উপহারসামগ্রী বিতরণ করা হবে।


বুধবার দিনব্যাপী ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারোবাড়ী মহিম চন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠে ঈদ উপহার তুলে দেওয়া হয়। দুই দিনব্যাপী এই কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমান। এসময় ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. হাফিজা জেসমিনসহ সংগঠনটির স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।


স্থানীয় সূত্র জানায়, আঠারোবাড়ী মহিম চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে সকাল থেকে জড়ো হতে থাকেন স্থানীয় শিশু-কিশোরসহ বয়োজ্যেষ্ঠরা। বিনামূল্যে ঈদ উপহার নিতে দুই সারিতে দাঁড়ান তারা। তার পাশেই ছিল বিশাল প্যান্ডেল করা ছয়টি স্টল।


ঈদ উপহার হিসেবে সেমাই, চিনির পাশাপাশি শিশু-কিশোরদের জামা-কাপড়, বেলুন, চুড়ি, মেহেদীসহ বিভিন্ন রকম কসমেটিক পণ্য ছিল। এছাড়া বিভিন্ন বয়সী নারী-পুরুষের জন্য ছিল শাড়ি-লুঙ্গি। ঈদ উপহার পেয়ে উচ্ছ্বসিত উপকারভোগীরা।


দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে ঈদ উপহার পেয়ে আবেগাপ্লুত মোছা. বেগম নামে এক নারী। তিনি বলেন, ‘টেহা ছাড়া অতোগুলা জিনিস পাইয়া ঈদের মতো আনন্দ লাগতাছে। যারা আমরারে এগুলো দিছে হেরার লাইগ্যা দোয়া করি।’


এ বিষয়ে মুক্তির বন্ধন ফাউন্ডেশনের অ্যাডমিন হাবিবুল বাশার সুমন বলেন, প্রতি বছরের মতো এবছরও ঈদের আগ মুহূর্তে সমাজের দুস্থ-অসহায় মানুষের মাঝে ঈদ উপহার তুলে দিতে পেরে আমরা আনন্দিত। যারা আমাদের এই কাজে সহযোগিতা করেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. হাফিজা জেসমিন বলেন, যুব সমাজের এমন উদ্যোগ আমাদের আশান্বিত করে। তাদের এমন মানবিক কার্যক্রম আগামী দিনে নিজেদের আরও সমৃদ্ধ করবে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের উৎসাহিত করা হচ্ছে।


এ বিষয়ে ময়মনসিংহ জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান বলেন, অসহায় মানুষের জন্য স্বেচ্ছাসেবী সংগঠন মুক্তির বন্ধন ফাউন্ডেশনের এ ধরনের উদ্যোগ প্রশংসনীয়। এ ধরনের কার্যক্রমে পূর্ণ সমর্থন ও সহযোগিতা থাকবে।


আরএক্স/