ময়মনসিংহের দুই হাজার স্থানে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:১৩ অপরাহ্ন, ২৪শে এপ্রিল ২০২৩


ময়মনসিংহের দুই হাজার স্থানে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত
ছবি: জনবাণী

ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাহ মাঠে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। এ সময় দেশ ও জাতির অগ্রগতি এবং মুসলিম উম্মাহর শান্তি-সম্প্রীতি ও সুদৃঢ় ঐক্য কামনা করে মোনাজাত করা হয়।


শনিবার (২২ এপ্রিল) ময়মনসিংহে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল ৮টায় নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে।


দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে সকল ৮টা ৪৫ মিনিটে। ঈদের জামাতে অংশগ্রহণ করতে সকাল থেকে মানুষের ঢল নামে। নির্ধারিত সময়ের আগেই ঈদগাহ মাঠে ছুটে আসেন ধর্মপ্রাণ মুসল্লিরা। মহান আল্লাহ পাক রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভ, মানুষের কল্যাণ ও বিশ্বশান্তির প্রত্যাশায় দোয়া করেন ধর্মপ্রাণ মুসলমানরা।ঈদের নামাজ পড়ান মুফতি মাওলানা আব্দুল্লাহ আল মামুন। এ সময় নামাজে ইমামতি ও দোয়া পরিচালনা করেন মাওলানা মুফতি আব্দুল্লাহ আল মামুন।


মুসল্লিদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করে বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু ও জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান। এ সময় প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।ঈদের জামাতকে ঘিরে ময়মনসিংহ শহরজুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তার দায়িত্বে পুলিশের বিভিন্ন ইউনিটের পাশাপাশি র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা নিয়োজিত ছিলেন।


এছাড়াও ময়মনসিংহের প্রায় দুই হাজার স্থানে অনুষ্ঠিত হচ্ছে ঈদুল ফিতরের নামাজ। জেলার সর্বত্রই ঈদের জামাত আদায় করতে দলে দলে যোগ দিয়েছেন ধর্মপ্রাণ মুসলমানেরা।