সাফারি পার্কে দর্শনার্থীদের ভিড়, টিকেট বিক্রিতে অনিয়মের অভিযোগ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:২৬ পূর্বাহ্ন, ২৫শে এপ্রিল ২০২৩


সাফারি পার্কে দর্শনার্থীদের ভিড়, টিকেট বিক্রিতে অনিয়মের অভিযোগ
ছবি: জনবাণী

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবর সাফারি পার্কে গতকাল দ্বিতীয় দিনের থেকে আজ ঈদের তৃতীয় দিন দর্শনার্থীদের  ভিড় বেড়েছে। টিকেট আজও বিক্রিতে কর্তৃপক্ষের অনিয়মের অভিযোগ তুলেছেন দর্শনার্থীরা।


আজ ঈদের তৃতীয় দিন সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত পার্কের প্রধান ফটকে গিয়ে দেখা যায়, হাজার হাজার দর্শনার্থী টিকিট কাউন্টারের সামনে লাইন ধরে দাঁড়িয়ে আছে। কিন্তু টিকিট কাউন্টারে টিকেট বিক্রির দায়িত্বরতদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করেছেন অনেক দর্শনার্থী। 


দর্শনার্থীরা অভিযোগ করে বলেছেন, টিকিট কালোবাজারে বিক্রি করে ঘন্টার পর ঘন্টা তাদেরকে দাঁড় করিয়ে রেখেছেন বিড়ম্বনা সৃষ্টি করেছে। টিকেট কাউন্টারে দায়িত্বরতরা হাজার হাজার দর্শনার্থী দাঁড়িয়ে থাকায় বিড়ম্বনা সৃষ্টি হওয়ার পরেও তারা মোবাইল ফোন নিয়ে ব্যস্ত সময় পার করছেন বিভিন্ন জায়গায় ফোন করে তাদের কোন মাথা ব্যাথা নেই এতগুলো লোক কাউন্টারে দাঁড়িয়ে আছে। 


নেত্রকোনা থেকে আসা আলেয়া নামে এক দর্শনার্থী তার তিন বছরের শিশুর জন্য টিকিট কিনতে গিয়ে কাউন্টারে থাকা ব্যক্তির সঙ্গে তর্কে জড়িয়েছেন। প্রবেশ ফি ১২ বছর পর্যন্ত শিশুর জন্য ২০ টাকা নির্ধারণ করা থাকলেও তার তিন বছরের শিশুর জন্য ৫০ টাকা টিকিট কাটতে বলায় তিনি প্রতিবাদ করছেন। অবশেষে কাউন্টার থেকে ‘নিলে নেন, না নিলে চলে যান’ বলে দেওয়ার পর তিনি টিকিট ৫০ টাকায় নিতেই বাধ্য হলেন। কারণ অনেক দূর থেকে এসে ফিরে যাওয়া সম্ভব নয়। 


অপর দিকে পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা ভালো না থাকায় এলোমেলোভাবে গাড়ি পার্কিং করায়। পার্কে আসা দর্শনার্থী প্রবেশে ব্যাপক সমস্যায় পড়তে হচ্ছে বলেও জানিয়েছেন কয়েকজন।


ময়মনসিংহ থেকে আসা দর্শনার্থী আজিজুল  মিয়া জানান, তিনি আত্মীয়-স্বজন নিয়ে এসেছেন পার্কে ঘুরতে সকাল ১০টায় থেকে টিকেট কাউন্টারে দাঁড়িয়ে আছে দুপুর ১২ টায় এখনো তিনি টিকিট পাচ্ছেন না। তার অভিযোগ পার্ক কর্তৃপক্ষ টিকেট কালোবাজারে বিক্রি করছেন ৫০ টাকার টিকেট ২০০ টাকা এজন্য তিনি টিকেট পাচ্ছিলেন না ,বলে অভিযোগ করছেন।


এ ব্যাপারে পার্ক কর্তৃপক্ষের সাথে একাধিকবার ফোন করে যোগাযোগ করা সম্ভব হয়নি তারা ফোন বন্ধ রাখে।