এসএসসি পরীক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে যে বার্তা দিলেন চঞ্চল চৌধুরী


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৯:০৯ অপরাহ্ন, ৩০শে এপ্রিল ২০২৩


এসএসসি পরীক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে যে বার্তা দিলেন চঞ্চল চৌধুরী
চঞ্চল চৌধুরী

আজ রবিবার (৩০ এপ্রিল) শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এদিন সকাল ১০টায় সারাদেশে একযোগে শুরু হয় এই পরীক্ষা। এ উপলক্ষে পরীক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে সামাজিকমাধ্যম ফেসবুক বিশেষ বার্তা দিলেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। 


তিনি লিখেছেন, আজ ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে। আমাদের যে সকল সন্তান এবার মাধ্যমিক পরীক্ষায় অংশ গ্রহন করছে,তাদের সবার জন্য শুভ কামনা। আর যাঁরা অভিভাবক,তাঁদের জন্য দুটি কথা॥ আমরা কেউই মনে হয় এত ভালো স্টুডেন্ট ছিলাম না বা এসব পরীক্ষায় এত ভালো রেজাল্ট করিনি,যাতে সবাই তাঁদের সন্তানের কাছ থেকে গোল্ডেন জিপিএ আশা করতে পারি। হয়তো অনেক কষ্ট করে,ওদের জন্য চেষ্টা করেছেন।


চঞ্চল চৌধুরী আরও লিখেছেন, আমাদের সকল সন্তানের মেধা সমান নয়। যে যার মেধা আর চর্চা অনুযায়ী ফলাফল করবে। পারলে ওদের মেধার ওপর আস্থা রেখে,

মানসিক ভাবে সাপোর্ট দিন। কেউ একটি পরীক্ষায় একটু খারাপ করলে, পরের পরীক্ষায় যেন ভালো করতে পারে,সেই সহযোগিতা করুন। দয়া করে একটা কথা মনে রাখবেন,শুধু একাডেমিক ভালো রেজাল্টই শেষ কথা নয়, তা দিয়ে পরিপূর্ন মানুষও হওয়া যায় না।


এই অভিনেতা লিখেছেন, বরং সন্তানের আদর্শিক জায়গাটা ঠিক করে দিন,এটা অভিভাবক হিসাবে সবার প্রধান দায়িত্ব। আমার মনে হয়,দেশে মেধাবী মানুষের চেয়ে সৎ মানুষের প্রয়োজন বেশী। আর আমাদের সন্তানদের বলছি, সারা বছর যাই করে থাকো না কেন, এই কটা দিন ফাঁকি না দিয়ে,মনযোগী হয়ে পরীক্ষাটা দাও। কারন সব ভালো তার,শেষ ভালো যার॥ শুধু বাবা-মায়ের জন্য নয়, জীবনে প্রতিষ্ঠিত হতে গেলে পড়ালেখার প্রয়োজন আছে, শিক্ষিত হওয়ার দরকার আছে॥


তিনি আরও বলেন, ঠান্ডা মাথায় পরীক্ষাটা শেষ করো, দেখবে ভালো কিছুই তোমাদের জন্য অপেক্ষা করছে। আবারও শুভ কামনা॥ আর শেষবারের মত অভিভাবকদের বলছি, পরীক্ষার টেনশানে ওদের মাথা গরম হলেও,আপনি আপনার মাথাটা ঠান্ডা রাখুন। গরম মাথায় ভালো কিছু হয়না॥ ( বি:দ্র: দীর্ঘদিন শিক্ষকতা পেশায় ছিলাম তো,তাই একটু মাস্টারী করলাম আর কি! )