কান উৎসবে পরীমণির ‘মা’


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৫:৫৫ পূর্বাহ্ন, ১০ই মে ২০২৩


কান উৎসবে পরীমণির ‘মা’
'মা' সিনেমার দৃশ্য

পরীমণি অভিনীত ‘মা’ সিনেমা ৭৬তম কান উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে এবার প্রিমিয়ার হতে যাচ্ছে।  বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ এ চলচ্চিত্র উৎসবে সিনেমাটির প্রিমিয়ার হতে যাচ্ছে বলে নিশ্চিত করেছেন নির্মাতা অরণ্য আনোয়ার। 


তিনি বলেন, 'এটা আমার দীর্ঘ নির্মাণ ক্যারিয়ারের প্রথম ছবি। যা বাংলাদেশে মুক্তি পাচ্ছে ১৯ মে। একই সময়ে ছবিটি কানেও প্রিমিয়ার করতে পারছি। একজন নির্মাতার কাছে এরচেয়ে আনন্দের কিছু হতে পারে না। আমি চাই, বাংলাদেশ, কান উৎসব হয়ে ছবিটি গোটা বিশ্বে ছড়িয়ে পড়ুক। পৃথিবীর সকল মা'কে উৎসর্গ করেই এই ছবিটি আমি নির্মাণ করেছি।' 


অরণ্য আনোয়ার আরও জানান, বিশ্ব মা দিবস উপলক্ষে ১৯ মে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ছবিটি। এটি দেশে মুক্তি দিয়েই তিনি ও ছবির প্রযোজক পুলক কান্তি বড়ুয়া ছুটবে ফ্রান্সের কান সৈকতের উদ্দেশ্যে। সেখানে প্রিমিয়ারেরর মাধ্যমে বিশ্বের অন্য প্রযোজক-পরিবেশকদের সঙ্গে আলাপ করবেন 'মা' ছবিটি বিশ্বজুড়ে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে। 


সিনেমাটি প্রসঙ্গে পরীর ভাষ্য, 'এই সিনেমার জার্নিটা সারা জীবনের স্মৃতি হয়ে থাকবে আমার। 'ম' যখন শুটিং করি, তখন চার মাসের রাজ্য (পরীর পুত্র) আমার পেটে ছিল/ ওকে পেটে নিয়ে আমি মায়ের চরিত্রে অভিনয় করেছি। আর এখন যখন ছবিটির মুক্তির মিছিলে, তখন রাজ্য আমার কোলে, এটা কতটা আনন্দের অনুভূতি, বোঝানো যাবে না।


 'এই সিনেমার জার্নিটা সারা জীবনের স্মৃতি হয়ে থাকবে আমার। ‘মা’ যখন শুটিং করি, তখন চার মাসের রাজ্য (পরীর পুত্র) আমার পেটে ছিলো। ওকে পেটে নিয়ে আমি মায়ের চরিত্রে অভিনয় করেছি। আর এখন যখন ছবিটি মুক্তির মিছিলে, তখন রাজ্য আমার কোলে। এটা যে কতটা আনন্দের অনুভূতি, বোঝানো যাবে না।'


অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে নির্মিত সিনেমাটিতে পরীমণি ছাড়াও এতে  অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য, শাহাদাত হোসেন। 


জেবি/এসবি