প্রকাশ্যে ‘আদিপুরুষ’র ট্রেলার


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৯:৪৮ অপরাহ্ন, ১০ই মে ২০২৩


প্রকাশ্যে ‘আদিপুরুষ’র ট্রেলার
ছবি: ট্রেলার থেকে নেওয়া

বহু প্রতীক্ষিত ছবি 'আদিপুরুষ'র  ট্রেলার প্রকাশ পেয়েছে।  পরিচালক ওম রাউতের বিগ বাজেটের ছবি ঘিরে প্রথম থেকেই সিনেপ্রেমীদের উত্তেজনা তুঙ্গে। একে একে সামনে এসেছে রাম, সীতা ও রাবণের পোস্টার। 


সিনেমাটিতে রামের ভূমিকায় প্রভাস এবং রাবণ রূপী সাইফ আলি খান তুমুল সমালোচনার মুখে পড়েন। সীতার চরিত্রে হিন্দুত্ববাদীদের রোষানলে পড়তে হয় কৃতি শ্যাননকে। এমনকি, ছবি নিষিদ্ধ করার ডাকও তুলেছিলেন রামমন্দিরের প্রধান পুরোহিত। তবে হাজার সমালোচনা উপেক্ষা করেই মুক্তি পেল সিনেমাটির ট্রেলার। 


‘আদিপুরুষ’র ভিএফএক্স নিয়ে বিতর্ক দানা বাঁধার পর ছবির পরিচালক ওম রাউত একটি বিবৃতিতে লিখেছেন, ‘আদিপুরুষ শুধুই একটা ছবি নয়, বরং প্রভু শ্রীরাম এবং আমাদের সংস্কৃতি এবং ইতিহাসের প্রতি শ্রদ্ধাশীল প্রতিফলন। তাই দর্শককে বড় পর্দায় একটা সামগ্রিক ভাল অভিজ্ঞতা দেওয়ার জন্য আমাদের এই ছবিটার পেছনে আরও সময় দিতে হবে।’


এদিকে মঙ্গলবার (৯ মে) মুম্বাইতে আনুষ্ঠানিকভাবে মুক্তির আগে নেটদুনিয়ায় ফাঁস হয়ে যায় ‘আদিপুরুষ’-এর ট্রেলার। আগামী ১৩ জুন ট্রিবেকা চলচ্চিত্র উৎসবে হবে ছবির প্রিমিয়ার। তার পর ১৬ জুন সিনেমাটি দেশে মুক্তি পাবে।


এদিকে আগামী ২ জুন মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ ছবি। কিন্তু শাহরুখের ছবিটির মুক্তি পিছিয়ে যাওয়ায় ফিল্ম ব্যবসা বিশেষজ্ঞদের একাংশ মনে করছে, ‘আদিপুরুষ’-এর ভালো  ব্যবসা করে পারে। দেখা যাক যাবতীয় বিতর্ক দূরে সরিয়ে ছবিটি দর্শকদের মন জয় করতে পারে  কিনা।


জেবি/এসবি