ছিনতাইয়ের অভিযোগে ঢাবি ছাত্রলীগের দুই নেতা গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:৫৫ অপরাহ্ন, ১১ই মে ২০২৩


ছিনতাইয়ের অভিযোগে ঢাবি ছাত্রলীগের দুই নেতা গ্রেফতার
গ্রেফতার হওয়া ২ ছাত্রলীগ নেতা। ছবি: সংগৃহীত

মোটরসাইকেল কিনতে এসে সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় ছিনতাইয়ের শিকার হয়েছেন এক যুবক। বুধবার (১১ মে) সন্ধ্যা ৭টায় সোহরাওয়ার্দী উদ্যানের গ্লাস টাওয়ারের পাশে এ ঘটনা ঘটে। 


ছিনতাইয়ের ঘটনায় ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে ছাত্রলীগের দুই নেতাকে গ্রেফতার করে বৃহস্পতিবার (১১ মে) আদালতে পাঠিয়েছে শাহবাগ থানা পুলিশ।


গ্রেফতারকৃত দুজন হলেন ঢাবির পপুলেশন সায়েন্স বিভাগের শিক্ষার্থী নুর উদ্দীন আহমেদ এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল মুনতাসীর শুভ। এ ঘটনায় মো. রাজিব নামের আরেক অভিযুক্ত পলাতক।


ভুক্তভোগী জোবায়ের হোসেন সাংবাদিকদেরকে বলেন, সোহরাওয়ার্দী উদ্যানের গ্লাস টাওয়ারের পাশে সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর ছিনতাইয়ের কবলে পড়ি। এ সময় তারা আমার কাছে থাকা ১৫ হাজার টাকা নিয়ে যায়। টাকাটা আমি বাইক কেনার জন্য রেখেছিলাম। আমি হাতে-পায়ে ধরে অনুরোধ করলে তারা পাঁচ হাজার টাকা ফেরত দেয়। পরে আমি ৯৯৯-এ ফোন করলে শাহবাগ থানার পুলিশ কৌশলে তাদের ডেকে এনে আটক করে। এ সময় তাদের কাছে আরো পাঁচ হাজার টাকা পাওয়া যায়। আর বাকি পাঁচ হাজার টাকা হলে রেখে এসেছে বলে জবানবন্দি দেয় তারা।


শাহবাগ থানায় এসআই জাহাঙ্গীর হোসেন বলেন, ছিনতাইয়ে অভিযুক্তদের মোবাইল নম্বর সংগ্রহ করে আরও টাকা দেওয়ার লোভ দেখানো হয়। পরে জাতীয় জাদুঘরের সামনে আসতে বলা হয়। তারা এলে তাদের আটক করা হয়। পরে ভুক্তভোগী মামলা দায়ের করলে গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার দুপুরে তাদের কোর্টে চালান দেওয়া হয়।


ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, প্রচলিত আইনে তারা অপরাধী হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। ছাত্রলীগ কোনো অপরাধীকে সাহায্য করবে না। যদি অপরাধ প্রমাণিত হয় তাহলে তারা আর কখনো ছাত্রলীগ করার সুযোগ পাবে না।


ঢাবি প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বলেন, বিষয়টি সম্পর্কে অবগত রয়েছি। এটা বিশ্ববিদ্যালয়ের বাইরের এলাকার ঘটনা। পুলিশ অভিযোগের ভিত্তিতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে।