শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সড়ক অবরোধ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:০৫ অপরাহ্ন, ১৩ই মে ২০২৩


শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সড়ক অবরোধ
বেতনের দাবিতে তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সড়ক অবরোধ

গাজীপুরের শ্রীপুরে রাজেন্দ্রপুর কাপাসিয়া সংযোগ সড়কে বকেয়া বেতনের দাবিতে তৈরি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এতে সড়কের দুই পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।


শনিবার (১৩ মে) বেলা ১১ টার দিকে শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের সাটিয়াবাড়ি গ্রামের ডার্ড কম্পোজিট লিমিটেড নামের  পোশাক কারখানার শ্রমিকেরা বকেয়া বেতন  দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। শ্রমিকদের সড়ক অবরোধের বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম।


তৈরি পোশাক কারখানার কর্মরত নারী কর্মী রাশেদা আক্তার বলেন, কারখানা কর্তৃপক্ষ কয়েক মাস ধরে আমাদেরকে বেতন দিচ্ছে না বেতন নিয়ে গড়িমসি করছে। আমরা অনেক কষ্টে জীবনযাপন করতেছি । দোকান বাকি ঘরভাড়া বাকি পড়ছে কেউ মানতেছে না ।


ওই কারখানার শ্রমিক কাজল মিয়া বলেন, তিন /চার মাস ধরে বেতন-ভাতা নিয়ে  কারখানা কর্তৃপক্ষ তালবাহানা করছে। আমাদেরকে   ১০ বার তারিখ  দিয়ে করিয়েছে। কিন্তু বেতন দিচ্ছে না। তিন/চার মাস বেতন না পেলে কী করে চলে সংসার।


তৈরি পোশাক কারখানার নারী কর্মী ফিরোজা আক্তার ব  বলেন, কারখানা কর্তৃপক্ষের কারণে আমাদের এখন না খেয়ে মরতে হবে। আমাদের পাওনা টাকা দিতে তাদের এত কষ্ট হচ্ছে কেন‘। আমরা ছেলেমেয়ে নিয়ে কিভাবে জীবন যাপন করব ।আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে উপায় না পেয়ে রাস্তায় এসেছি। ’


ডার্ড কম্পোজিট লিমিটেড কারখানার ঊর্ধ্বতন ব্যবস্থাপক (প্রশাসন) আকাশ মিয়া সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ বিষয়ে পরে আপনাকে বিস্তারিত জানানো হবে। খুবই ব্যস্ত আছি।’


রাজাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসিনা মমতাজ বলেন, সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শ্রমিকের শোনার পরপরই কারখানায় ছুটে যাই। এ বিষয়ে কারখানার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা হচ্ছে।


শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়েছি। শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নিতে চেষ্টা করা হচ্ছে।


আরএক্স/