ভাঙ্গার জমি সংক্রান্ত বিরোধের জেরে একজনের মৃত্যু


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:১০ অপরাহ্ন, ১৪ই মে ২০২৩


ভাঙ্গার জমি সংক্রান্ত বিরোধের জেরে একজনের মৃত্যু
ফাইল ছবি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নের ছোটখারদিয়া গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে আহত আলমগীর মাতুব্বর (৫৫)  নামক এক ব্যক্তির। 


রবিবার (১৪ মে) সকালে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যু হয়েছে। নিহত আলমগীর মাতুব্বর আলগী ইউনিয়নের ছোটখারদিয়া গ্রামের লাল মিয়া মাতুব্বরের ছেলে। 


স্থানীয় এলাকাবাসী ও ভাঙ্গা থানা পুলিশ সূত্রে জানা গেছে, ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নের ছোটখারদিয়া গ্রামে কায়সার মাতুব্বর ও জলিল মাতুব্বর  গ্রুপের মধ্যে একটি সরকারি হালটের জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ  চলে আসছে। শনিবার সন্ধ্যার দিকে দুই গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ শুরু হয়। এতে জলিল মাতুব্বর গ্রুপের আলমগীর মাতুব্বর গুরুতর আহত হয়ে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত শনিবার রাতে ভর্তি হয় । রবিবার(১৪ মে) সকাল সোয়া ৬টার দিকে সে মারা যায়।


ভাঙ্গা উপজেলার আলগি ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ কামরুজ্জামান বলেন, জমিজমা সংক্রান্ত  বিরোধের জেরে শনিবার বিকেলে জলিল মাতুব্বর ও কায়সার মাতুব্বর দলের মধ্যে সংঘর্ষ হয়। এতে রবিবার সকালে আলমগীর মাতুব্বর নামে একজন মারা গেছে। এলাকায় উত্তেজনা চলছে। কিছু বাড়িঘর ভাঙচুরের খবর পেয়েছি।


আলগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ম.ম সিদ্দিক মিঞা জানান, আমার ইউনিয়নের ছোট খারদিয়া  গ্রামে সরকারী হালটের  জায়গা দখল নিয়ে জলিল মাতুব্বর ও কায়সার মাতুব্বর দলের মধ্যে শনিবার সন্ধ্যার দিকে সংঘর্ষ হয়। এতে একজন মারা গেছে। এলাকায় উত্তেজনা চলছে। পুলিশ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করছে।


এ ব্যাপারে ভাঙ্গা থানার উপপরিদর্শক কবির হোসেন মোল্লা বলেন, গত শনিবার আলগী ইউনিয়নের ছোটখারদিয়া গ্রামে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে আলমগীর মাতুব্বর সংঘর্ষে আহত হয়ে আজ সকালে মারা গেছে। তার মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। লাশ ময়না তদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করা হয়েছে।


ভাংগা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জিয়ারুল ইসলাম বলেন,মারামারির ঘটনায় একজন মারা গেছে। এলাকায় পুলিশ মোতায় রয়েছে। লাশ পোস্ট মর্টেমের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এখনো কোনো মামলা হয়নি।


আরএক্স/