সখীপুরে জমি নিয়ে বিরোধে প্রাণ গেল বৃদ্ধের


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৭ অপরাহ্ন, ১৪ই মে ২০২৩


সখীপুরে জমি নিয়ে বিরোধে প্রাণ গেল বৃদ্ধের
নিহত ইসমাইল হোসেন

টাঙ্গাইলের সখীপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ইসমাইল হোসেন (৬৩) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ ঘটনায় ধলা মিয়া (৪২) নামের আরো একজন গুরুতর আহত হয়েছে।


রবিবার (১৪ মে) সকাল ৭টার উপজেলার কালমেঘা সিন্দুরিয়া এলাকায় এ ঘটনা ঘটে। ইসমাইল হোসেন ওই এলাকার খোরশেদ আলম ওরফে খুরছু মিয়ার ছেলে।


খোঁজ নিয়ে জানা যায়, প্রায় ১৭ বছর আগে ইসমাইল হোসেন ওই এলাকার নছুমুদ্দিনের কাছ থেকে ১ একর জমি ক্রয় করে। এরপর থেকে জমিটি ওই এলাকার নতু মোল্লার ছেলে আজিজ মোল্লা, তোফাজ্জল মোল্লা, নব্বে মোল্লার ছেলে রফিকুল ইসলাম গোনাই এবং আবুল হোসেনের ছেলে কামরুল হাসান ও সাইফুল ইসলাম তাদের বলে দাবি করে কয়েকবার দখলের চেষ্টা করে। এ নিয়ে দীর্ঘ দিন যাবত বিরোধ চলছিল।


ঘটনার দিন সকালে আজিজ মোল্লা ও রফিকুল ইসলাম গোনাইয়ের নেতৃত্বে বিরোধপূর্ণ ওই জমিতে ধান কাটতে গেলে ইসমাইল হোসেন বাধা দেয়। একপর্যায়ে তারা ইসমাইল হোসেনের উপর দেশীয়অস্ত্র নিয়ে হামলা করে। এতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


স্থানীয় সূত্রে আরো জানা যায় , ঘটনাস্থলে স্থানীয়রা গুলির আওয়াজ শুনে। ধারণা করা হচ্ছে গুলিতে ইসমাইল হোসেনের মৃত্য হয়েছে।


মামলার বাদী ও নিহতের ছেলে মামুন মিয়া জানান, টাকা দিয়ে জমি কিনে বিনিময়ে বাবার লাশ পেয়েছি। সু্ষ্ঠু তদন্ত সাপেক্ষে আমি প্রশাসনের কাছে এর ন্যায্য বিচার চাই ।


জানতে চাইলে বহুরিয়া ইউপি চেয়ারম্যান সরকার নুরে আলম মুক্তা এ বিষয়ে বলেন, তাদের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছে। একাধিকবার গ্রাম্য সালিশও হয়েছে। সালিশে জমিটি ইসমাইল হোসেনের বলে প্রমাণিত হয়েছে। মূলত জমিটি প্রতিপক্ষরা দখলের চেষ্টা করে। এতে বাধা দিতে গেলে ইসমাইল হোসেনের উপর হামলা চালায়।


এ বিষয়ে সখীপুর থানার অফিসার ইনচার্জ মো. রেজাউল করিম জানান, এ ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে মামলা করেছেন। ময়নাতদন্তের জন্য মরদেহটি  টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দোষীদের গ্রেফতারের চেষ্টা চলছে।


জেবি/এসবি