ময়মনসিংহে হত‍্যা মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩৯ অপরাহ্ন, ১৮ই মে ২০২৩


ময়মনসিংহে হত‍্যা মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার
ছবি: সংগৃহীত

ময়মনসিংহে স্ত্রী সাজেদা কর্তৃক শাহজাহান হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. সেকান্দার আলী (৪০) কে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। 


বুধবার (১৭ মে) দিবাগত রাত আড়াইটার দিকে গাজীপুর জেলার কাশিমপুরের জিরানী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। 


আসামী মো. সেকান্দার আলী ময়মনিসংহের ফুলবাড়িয়া উপজেলার শ্রীপুর গ্রামের মৃত রাজ মাহমুদ ফকিরের ছেলে। 


বৃহস্পতিবার (১৮ মে) সকালে র‌্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ‍্যমে ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সহকারী পুলিশ সুপার এম.এম. সবুজ রানা জানান, দ্বিতীয় স্ত্রীকে নিয়ে ফুলবাড়িয়ার রাঙ্গামাটিয়া গ্রামে বসবাস করায় প্রথম স্ত্রী সাজেদা খাতুনের সাথে শাহজাহানের পারিবারিক দ্বন্দ্ব চলে আসছিল। এরই জেরে স্বামীকে হত্যার জন্য প্রথম স্ত্রী অর্থের বিনিময়ে সেকান্দারকে ভাড়া করে। ২০১৬ সালে ৫ আগষ্ট সন্ধ্যায় শাহজাহানকে এলোপাথাড়ি কুপিয়ে হত্যা করে বাড়ির পাশে পুরাতন একটি কূপের ভেতর ফেলে চলে যায় সেকান্দার। ঘটনাকে ভিন্ন দিকে প্রভাবিত করতে প্রথম স্ত্রী সাজেদা নিজে বাদী হয়ে ২য় স্ত্রী ও তার পরিবারের বিরুদ্ধে ফুলবাড়িয়া থানায় একটি হত‍্যা মামলা দায়ের করে। পরে জেলা গোয়েন্দা পুলিশ তিন মাস তদন্ত শেষে সেকান্দারকে গ্রেফতার করে। 


সেকান্দারের দেয়া তথ্যমতে বাড়ির পাশের কুয়া থেকে শাহজাহানের লাশ উত্তোলন করা হয়। আদালতে ১৬৪ ধারায় হত্যার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করলে আদালত হত্যাকান্ডের জন্য সেকান্দার আলীকে যাবজ্জীবন সাজাসহ লাশ গুম করার অপরাধে আরও সাত বছরের কারাদন্ড প্রদান করে। সেকান্দার আলী জামিনে আসার পর নিজের পরিচয় গোপন করে গা ঢাকা দিয়ে দীর্ঘদিন ছদ্মবেশে পালিয়ে ছিল। গ্রেফতারকৃত আসামীকে আদালতে সোপর্দ করার নিমিত্তে ফুলবাড়িয়া থানায় হস্তান্তর করা হয়েছে।