তেজগাঁও মহিলা কলেজে পরীক্ষা দিচ্ছে আর্জেন্টিনা সমর্থক সেই মাসুদ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:৪৯ অপরাহ্ন, ১৯শে মে ২০২৩


তেজগাঁও মহিলা কলেজে পরীক্ষা দিচ্ছে আর্জেন্টিনা সমর্থক সেই মাসুদ
আর্জেন্টিনা সমর্থক মাসুদুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে তেজগাঁও কলেজ থেকে রাজধানীর তেজগাঁও মহিলা কলেজ কেন্দ্রে অনার্স ৩য় বর্ষে পরীক্ষা দিচ্ছেন জামালপুরের আলোচিত আর্জেটিনা সমর্থক মাসুদুর রহমান। পরীক্ষার জন্য সবার দোয়া চেয়েছেন তিনি।


জানা গেছে, ২০২২ কাতার বিশ্বকাপ ফুটবল খেলা চলাকালীন সময় (১৮ নভেম্বর) জামালপুরের সরিষাবাড়ীতে ১ হাজার ৬০ ফুট দৈর্ঘ্যের লম্বা পতাকা নিয়ে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। সরিষাবাড়ী উপজেলায় প্রায় ৮০ শতাংশ মানুষ আর্জেন্টিনার সমর্থক এবং মেসি ভক্ত। 


র‌্যালি শেষে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে ৫ গরু ও ৫ ছাগল জবাই দিয়ে জামালপুরের ঐতিহ্য মিল্লি ভাত দিয়ে গণভোজ করার ঘোষনা দেন মাসুদ। 


১৯ নভেম্বর ১ হাজার ৬০ ফুট দৈর্ঘ্যের পতাকাটি পৌর এলাকার ট্রাক পরিবহন মোড় থেকে শুরু করে পৌরসভা, শিল্পকলা, ডাকবাংলো হয়ে টানিয়ে দেওয়া হয়। 


ফুটবল বিশ্বকাপের ম্যাচে সৌদি আরবের কাছে আর্জেন্টিনা হেরে যাওয়ায় সন্ধ্যায় রাতের অন্ধকারে ব্রাজিল সমর্থকরা সোনালী ব্যাংকের সামনে দুই জায়গায় আর্জেন্টিনার পতাকা ছিঁড়ে ফেলার ঘটনায় ২৩ নভেম্বর সরিষাবাড়ী থানায় অভিযোগ দায়ের করেছিলেন মেসিভক্ত মাসুদুর রহমান। 


এ ছাড়াও আর্জেন্টিনার প্রতিটি খেলায় তার পক্ষ থেকে নানা আয়োজনে খেলার দেখার পাশাপাশি খাবারের আয়োজনের ব্যবস্থা করা হয়েছিল। আর খেলাগুলোতে তিনি প্রায় ৫ লক্ষ টাকা ব্যয় করেন। 


বাংলাদেশে আর্জেন্টিনার দূতাবাস চালু হওয়ায় জামালপুরের সরিষাবাড়ীতে গত ৩ মার্চ মাসুদের আয়োজনে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। 


এ ছাড়াও গত ১৫ মার্চ বুধবার দুপুরে বনানী বি ব্লকের ২৩ নম্বর সড়কে আর্জেন্টিনা দুতাবাসে আর্জেন্টিনা জাতীয় দলের ফুটবল দল ও মেসিকে জামালপুরের সরিষাবাড়ীতে আমন্ত্রণ জানিয়েছেন মাসুদুর রহমান ।


মাসুদুর রহমান জানান, অনার্স ৩য় বর্ষে আমার পরীক্ষা চলছে। সবাই আমার জন্য দোয়া করবেন। 


আপনি ঘোষণা দিয়েছিলেন আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে ৫ গরু ও ৫ ছাগল জবাই দিয়ে গণভোজের ঘোষণা দিয়েছিলেন সেটা কবে করা হবে প্রশ্নের জবাবে তিনি বলেন, মেসি ও তার ফুটবল টিমের খেলোয়াদের উপস্থিতিতে আমি ৫ গরুও ৫ ছাগল জবাই দিয়ে গণভোজের আয়োজন করতে চাই। দাওয়াত পাঠানো হয়েছে অনেক আগেই। তারা আসুক আর না আসুক পরীক্ষা শেষেই আমি আমার ওয়াদা করা ৫ গরু ও ৫ ছাগল জবাই এর তারিখ ঘোষণা করে দিব কিছু দিনের মধ্যে।


জেবি/ আরএইচ