জয়ন্তিকা ও কালীন ট্রেনের শিডিউল বিপর্যয়


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:২০ অপরাহ্ন, ২০শে মে ২০২৩


জয়ন্তিকা ও কালীন ট্রেনের শিডিউল বিপর্যয়
ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত

মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকায় চট্রগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেন ঝড়ে পড়া গাছের সাথে ধাক্কা লেগে ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়ওয়ার ঘটনায় জয়ন্তিকা ও কালীন ট্রেনের দুটি করে শিডিউল বিপর্যয়  হয়েছে। ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে আগের টিকেট কাটা যাত্রীদের। 


শনিবার (২০ মে) ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।


ভানুগাছ রেলস্টেশনে সুত্রে জানা যায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ট্রেনটি লাউয়াছড়া জাতীয় উদ্যানে এলে ঝড়ে রেল লাইনের ওপর পড়ে থাকা গাছের সঙ্গে ধাক্কা লেগে ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ৭১৭ ও ৭১৮ জয়ন্তিকা ও ৭৭৩ ও ৭৭৪ কালনী ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। একই সাথে পারাবত এক্সপ্রেস সঠিক সময়ে শ্রীমঙ্গল স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।


লাউয়াছড়ায় দুর্ঘটনাকবলিত উদয়ন এক্সপ্রেস ট্রেনের চালক আবুল কাশেম বলেন, লাউয়াছড়ার ভেতরে ট্রেন চালিয়ে যাওয়ার সময় হঠাৎ করে ট্রেনের সামনে একটি বড় গাছ ভেঙে পড়ে। তখন আমি দ্রুত ইমার্জেন্সি ব্রেক চাপি। পরে ট্রেন গাছের সঙ্গে ধাক্কা খেয়ে থামে যায়। পরে ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়।


শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন জানান, লাইনচ্যুত বগি গুলো সরানোর কাজ চলছে। বিকেলের দিকে সিলেটর সাথে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হবে। 


উদয়ন এক্সপ্রেস ট্রেনের পরিচালক ওমর ফারুক বলেন, লাউয়াছড়ার ভেতরদিয়ে ট্রেন যাওয়ার সময় বড় একটি গাছ লাইনের ওপর পড়ে। এসময় চালক ইমার্জেন্সি ব্রেক চাপায় ট্রেনের যাত্রীরা রক্ষা পেয়েছেন। পড়ে ট্রেনটি ধীরে ধীরে উল্টে যায়। সে কারণে যাত্রীরা দ্রুত বের হয়ে আসতে পারেন। এ দুর্ঘটনায় কোনো হতাহত নেই। 


আরএক্স/