মুক্তির পর যা বললেন গায়ক নোবেল


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৮:৩১ অপরাহ্ন, ২২শে মে ২০২৩


মুক্তির পর যা বললেন গায়ক নোবেল
মাইনুল আহসান নোবেল

আলোচিত কন্ঠশিল্পী সারেগামাপা’ খ্যাত গায়ক মাইনুল আহসান নোবেলর বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় দায়ের করা প্রতারণার মামলা ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানা থেকে মুক্তি পেয়েছেন সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেল।


সোমবার (২২ মে) নোবেলের আইনজীবী আব্দুল্লাহ আল মামুন জামিন চেয়ে আবেদন করলে উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এ জামিন মঞ্জুর করেন।


মুক্তি পেয়ে নোবেল হাজতখানা থেকে বের হয়ে আসেন। এরপর বিকেল ৫টা ৩৫ মিনিটে সংবাদমাধ্যমকে নোবেল বলেন, ‘উত্তরবঙ্গের প্রোগ্রাম নিয়ে ভুল-বোঝাবুঝি হয়েছিল। আমি কথা দিলাম উত্তরবঙ্গে গিয়ে পরবর্তীতে প্রোগ্রাম করে দিয়ে আসব। আপনারা আবার নিউজ করবেন। যা হয়েছে তার জন্য আমি ক্ষমাপ্রার্থনা করছি।’


এরআগে, ২০ মে সকালে নোবেলকে আটকের পর তিন দিনের রিমান্ড আবেদন করে মামলার তদন্ত কর্মকর্তা। আদালত তিনদিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।


উল্লেখ্য, শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম বাদী হয়ে রাজধানীর মতিঝিল থানায় ১৬ মে নোবেলের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।


মামলার অভিযোগে বলা হয়েছে, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রথম পুনর্মিলনী আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য মাইনুল আহসান নোবেলের সঙ্গে মোট এক লাখ ৭৫ হাজার টাকা চুক্তি করা হয়। পরে নোবেলকে বিভিন্ন সময়ে মোট এক লাখ ৭২ হাজার টাকা দেওয়া হয়। তবে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণা করে এ অর্থ আত্মসাৎ করেন তিনি।


জেবি/এসবি