জেলার শ্রেষ্ঠ প্রধান নির্বাচিত হলেন শিক্ষক মাদারগঞ্জের আব্দুল হাই বুলু


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:২৪ অপরাহ্ন, ২৩শে মে ২০২৩


জেলার শ্রেষ্ঠ প্রধান নির্বাচিত হলেন শিক্ষক মাদারগঞ্জের আব্দুল হাই বুলু
শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুল হাই বুলু

তৃতীয় বারের মত  জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন আব্দুল হাই বুলু। তিনি জেলার মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ী ফাজেল মাহমুদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ক্যাটাগরিতে তাঁকে নির্বাচিত ঘোষণা করেছে জেলা বাছাই কমিটি।


বিষয়টি নিশ্চিত করেছেন মাদারগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার সাবেরি শারমিন। 


জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুল হাই বুলু ১৯৮৯ সালের ২১ জানুয়ারি গুনারীতলা ইউনিয়নের জাঙ্গালিয়া ডিএম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গণিত) হিসেবে শিক্ষকতা পেশা শুরু করেন। এরপর ১৯৯১ সালের ৬ মে মেলান্দহ উপজেলার ফুলকোঁচা উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। এরপর ১৯৯৪ সালের ১ আগস্ট মহিষবাথান আর এম উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। পরে ১৯৯৫ সালের ১১ অক্টোবর বালিজুড়ী ফাজেল মাহমুদ উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (গণিত) হিসেবে যোগদান করেন। ২০০৬ সালের ১ জুন সহকারী প্রধান হিসেবে দায়িত্ব পালনসহ ২০১৫ সালের ১৭ জানুয়ারি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। সবশেষ ২০১৫ সালের ২৭ জুন প্রধান শিক্ষক হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে দায়িত্ব পালন করে আসছেন আব্দুল হাই। আব্দুল হাই দায়িত্ব গ্রহণের পর থেকেই প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। 


কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক কার্যক্রমে অত্যন্ত সুনামের সঙ্গে ভালো ফলাফল অর্জন করে আসছে। তাঁর দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শ্বিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। এর আগেও তিনি উপজেলা পর্যায়ে ৪ বার  শ্রেষ্ঠ প্রধান শিক্ষককহ শিক্ষা সপ্তাহ ২০২৩ ও তিনি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। এছাড়া ২০১৮  ও ২০২২ সালে দুই বার জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। 


জানতে চাইলে প্রধান শিক্ষক আব্দুল হাই বুলু বলেন, ‘প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সব সময় চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার জন্য। আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার এ অর্জন আমার সকল ছাত্র/শিক্ষকসহ মাদারগঞ্জবাসীর জন্য উৎসর্গ করলাম।


আরএক্স/