বিএসএমএমইউতে রোগীদের সুবিধার্থে স্বাস্থ্যসেবা অ্যাপসের উদ্বোধন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:৪৯ অপরাহ্ন, ২৩শে মে ২০২৩


বিএসএমএমইউতে রোগীদের সুবিধার্থে স্বাস্থ্যসেবা অ্যাপসের উদ্বোধন
বক্তব্য রাখছেন বিএসএমএমইউ'র উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় রোগীদের সুবিধার্থে স্বাস্থ্যসেবা অ্যাপসের উদ্বোধন করা হয়েছে।  মঙ্গলবার (২৩ মে) দুপুর ১টায় ঢাকার শাহবাগস্থ ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন এন্ড এলাইড সায়েন্সের ডা. কামাল উদ্দিন আহমেদ অডিটোরিয়ামে মাজেদাটেক লিমিটেড কোম্পানি আয়োজিত "স্বাস্থ্যসেবা" অ্যাপস এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে বিএসএমএমইউ'র উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাজেদাটেক লিমিটেড কোম্পানির চেয়ারম্যান মাজেদা বেগম। স্বাস্থ্যসেবা অ্যাপসটির কার্যকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন মাজেদাটেক লি. - এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুল আলম ও তার টিম। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কোম্পানির সেলস এন্ড মার্কেটিং ডিরেক্টর নুসরাত জাহান রোদেলা। বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সম্মানিত চিকিৎসক, প্রকৌশলী এবং বিজ্ঞানীগণ উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।


অনুষ্ঠানে জানানো হয়, এই স্বাস্থ্যসেবা অ্যাপস এর মূল উদ্দেশ্য হচ্ছে- প্রয়োজনীয় তথ্য যেন সহজে পাওয়া যায় তা নিশ্চিত করা, সকল হাসপাতালের তথ্য একই জায়গা থেকে পাওয়ার ব্যবস্থা করা, রোগীর বিলিং, প্রেসক্রিপশন এবং ডায়াগনস্টিক রিপোর্ট মোবাইলে দেখার ব্যবস্থা করা, রোগীদের টিকেট কাটা এবং রিপোর্ট নেয়ার জন্য লাইনে দাঁড়ানো পরিহার করা, রোগীর সকল তথ্য সংরক্ষণ সহজ করা,ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্ট, ভর্তি, ওটি সম্পর্কিত তথ্য দ্রুত ও সহজে সরবরাহ করা, হাসপাতাল কর্তৃপক্ষ যেনো সহজে জরুরি মূল তথ্য দ্রুত পান ; তা নিশ্চিত করা, রিপোর্ট প্রিন্ট না করে কম্পিউটার, প্রিন্টার, কাগজ, কালির ব্যবহার কমিয়ে আনা এবং  হাসপাতাল কর্মচারীদের জরুরী কাজে ব্যস্ত রেখে সেবার মান বাড়ানো ইত্যাদি।


উপাচার্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও স্বাস্থ্যখাতে স্মার্ট ব্যবস্থা নিশ্চিত করতে এ ধরণের স্বাস্থ্যসেবা অ্যাপ বিরাট ভূমিকা রাখবে।