যুক্তরাষ্ট্র তো আমাদের শাস্তি দিতে পারবে না: পরিকল্পনামন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:২২ অপরাহ্ন, ২৫শে মে ২০২৩


যুক্তরাষ্ট্র তো আমাদের শাস্তি দিতে পারবে না: পরিকল্পনামন্ত্রী
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান

যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনো মুখোমুখি বিবাদ নেই বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের কোনো মুখোমুখি বিবাদ নেই। তাদের কাজ তারা করবে, আমরা আমাদের মতো কাজ করে যাবো। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কেউ বাধা দিলে আমেরিকা কেন, আমরাই দেশের প্রচলিত আইনে তাকে শাস্তি দেবো। আমেরিকা তো আমাদের শাস্তি দিতে পারবে না।


বৃহস্পতিবার (২৫ মে) শান্তিগঞ্জ উপজেলার এফআইভিডিবির সভাকক্ষে এক মতবিনিময় কর্মশালায় তিনি এসব কথা বলেন।


পরিকল্পনামন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশকে ভিসা দেবে কিনা এটি তাদের বিষয়। তারা যদি আমাদের ভিসা না দেয়, তা হলে আমাদের কী করার আছে? এটা কোনো ভয় বা সংশয়ের বিষয় নয়। প্রত্যেকটা রাষ্ট্রই সার্বভৌম ও তার অবস্থান থেকে স্বাধীন। তাদের নিজ নিজ সংবিধান আছে। বাংলাদেশও স্বাধীন একটা দেশ। আমরা আমাদের স্বার্থের কথা বিবেচনায় রেখে কাজ করবো।


আরো পড়ুন : যুক্তরাষ্ট্রের ভিসা প্রক্রিয়া পরিবর্তনে সরকার চাপ অনুভব করছে না: কৃষিমন্ত্রী


তিনি আরো বলেন, দেশ আইন ও সংবিধানের নিয়মে চলে, নির্বাচনকে বাধাগ্রস্ত করা এটা গণতন্ত্রের কাজ নয়। সুনামগঞ্জের মানুষ দীর্ঘদিন অবহেলিত ছিল। বর্তমানে শেখ হাসিনার সরকার সুনামগঞ্জে হাওড়পাড়ের মানুষের জীবন যাত্রার মান উন্নত করেছে। আগামী দিনেও শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন কাজ চলমান থাকবে। আসন্ন নির্বাচনেও উন্নয়নকাজ থেমে থাকবে না। 


আরো পড়ুন : কন‌স্টেবল র‌নির আত্মহত্যা প্রেমঘ‌টিত কার‌ণে


পিয়াজের দাম বৃদ্ধি প্রসঙ্গে মন্ত্রী বলেন, নিত্য-প্রয়োজনীয় পণ্য হিসেবে পিয়াজ খুবই প্রয়োজন। এর দাম বাড়ছে। এটা দুঃখজনক। আর পিয়াজের দাম বাড়তে দেওয়া যাবে না। পিয়াজের সিন্ডিকেট থাকলে তা খতিয়ে দেখবো। সাধারণ ভোক্তাদেরও সঞ্চয়ী হতে হবে।


জেবি/এসবি