পঞ্চগড়ে কমেছে মুরগির দাম


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৪৪ অপরাহ্ন, ৩০শে মে ২০২৩


পঞ্চগড়ে কমেছে মুরগির দাম
ছবি: সংগৃহীত

পঞ্চগড়ে কমেছে সোনালী ও ব্রয়লার মুরগির দাম। কদিন আগে সোনালী মুরগি ছিল ৩৪০ টাকা। এখন তা কমে ২৯০ টাকা থেকে ২৩০ টাকায় বিক্রি হচ্ছে। ব্রয়লারে দামও কমতে শুরু করেছে। ব্রয়লার এখন বিক্রি হচ্ছে প্রতি কেজি ১৯০ টাকা থেকে ২০০ টাকা কেজি। তবে চাল চিনি তেল ডিম পেয়াঁজ আদা রসুন মাছ মাংসসহ সব নিত্যপন্যের দাম আকাশ ছোঁয়া।  


পঞ্চগড় বাজার ঘুরে দেখা গেছে, এমন কোন জিনিসপত্র নেই যে তার দাম বাড়েনি। বোরো ধান ওঠায় নতুন চালের দাম কেজিতে ২/১ টাকা কম থাকলে পুরনো সব চাল এখনো আগের জায়গাতেই আছে। পুরনো ৫০ টাকার নিচে কোন চাল মিলছে না। 


আরও পড়ুন: স্বস্তি নেই সবজিতে, মাছ মাংসের দামও চড়া


র্স্বণপারি প্রতি কেজি ৫০ টাকা হলেও অন্য সব চাল প্রতি কেজি ৫৫ টাকা থেকে ৭০ টাকা। তবে নতুন বোরো এখন প্রতিকেজি ৪০ টাকা থেকে ৪২ টাকায় বিক্রি হচ্ছে।


পঞ্চগড় বাজারে সাদা ও লাল চিনি প্রতিকেজি ১৩৫ টাকা থেকে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে। সয়াবিন এক লিটার ২০০ টাকা। 


মুরগি ব্যবসায়ি রুবেল বলেন, দেশি মুরগির চাহিদা আছে তবে দাম বেশি। আমি ৫৬০ কেজি দরে বিক্রি করছি।


চাল ব্যবসায়ি আইজুল বলেন, পুরনো চালে ২/৩ টাকা কমেছে। তবে নতুন বোরো চালের দাম কিছুটা কম। 


গালামাল ব্যবসায়ি নজরুল বলেন, কই দাম তো কমলো না। চিনি ১৩৫ টাকার নিচে বিক্রি করা যায় না। প্যাকেটজাত সয়াবিন প্রতি লিটার ২০০ টাকা। ৫০০ গ্রাম ডিটারজেন্ট ছিল ৫০ টাকা এখন বেড়ে ৭০ টাকা।


এদিকে ডিমের দাম কমার কোন লক্ষণ নেই পঞ্চগড়ের বাজারে। ডিম ব্যবসায়ি সেলিম জানান, প্রতি হালি ব্রয়লারের ডিম এখন ৪৬ টাকা। 


আরও পড়ুন: বাজারে পেঁয়াজ ও আদায় অস্বস্তি


পঞ্চগড়ের প্রতিটি বাজারে ৩০ টাকার এখন পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ টাকা থেকে ৭৫ টাকা কেজি। কাঁচা মরিচ প্রতি কেজি ১২০ টাকা থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। আদা ২৫০ টাকা থেকে ৩০০ টাকা ও রসুন ২০০ টাকা থেকে ১৫০ টাকা কেজি।  গরুর মাংস বেড়ে প্রতিকেজি ৭৫০ টাকা। 


বাজারে আসা  খাদেমুল বষিলাম বলেন, কি করে চলবো সব জিনিসের দাম তো বেশি। কই কমলো চিনি চাল ও তেলের দাম। আমরা তো আর চলতে পারছিনা।  এসব সরকারের দেখা উচিত।


জেবি/ আরএইচ/