নিরপেক্ষ নির্বাচন কমিশন বলতে কিছু নেই : সিলেট সমাবেশে জাকের পার্টির চেয়ারম্যান


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


নিরপেক্ষ নির্বাচন কমিশন বলতে কিছু নেই : সিলেট সমাবেশে জাকের পার্টির চেয়ারম্যান

সিলেট ব্যুরো: জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী বলেছেন, মহামান্য রাষ্ট্রপতি একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাজনৈতিক দলসমূহের সাথে সংলাপের আয়োজন করেছেন। বাংলাদেশর প্রতিটি মানুষ ব্যাক্তিগতভাবে কোন না কোন দলকে মন থেকে সমর্থন করেন। কারো সমর্থনের বিষয়টি প্রকাশ পায় আর কারো প্রকাশ পায় না। তাই নিরপেক্ষ বলতে কিছু নেই।

সোমবার বিকেলে সিলেট সরকারী আলীয়া মাদ্রাসা মাঠে বিশ্ব জাকের মঞ্জিলের মহাপবিত্র বিশ্ব উরশ শরীফ উপলক্ষে জাকের পার্টি সিলেট বিভাগীয় দাওয়াতী ইসলামী সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আগামী নির্বাচনকে নিরপেক্ষ করার লক্ষে নির্বাচন কমিশনের প্রতি প্রস্তাব জানিয়ে তিনি বলেন, ভোটে নিরপেক্ষতা নিয়ে যে প্রশ্ন উঠেছে তা থেকে রেহাই পেতে হলে ব্লকচেইন টেকনোলজির মাধ্যমে ভোট গ্রহন করা যেতে পারে। ব্লাকচেইন হচ্ছে সবচাইতে গতিশীল এবং সুরক্ষিত একটি পদ্ধতি। এটি কখনো হ্যাক করা সম্ভব হয়না। তাই এই পদ্ধতিতে ভোটগ্রহন করা হলে নির্বাচন নিয়ে কোন প্রশ্ন থাকবেনা।

প্রতিটি রাজনৈতিক দলের জন্য আলাদা করে ডাটাবেইজ তৈরির প্রস্তাব দিয়ে তিনি বলেন, দেশের সকল রাজনৈতিক দল নিজেদের ভোটারদের নিয়ে একটি ডাটা বেইজ তৈরি করে নির্বাচন কমিশনকে দিতে পারে। সেখানে নিজের দলের আত্মস্বীকৃত ভোটারদের তথ্যও থাকবে। এতে করে এক দিকে যেমন রাজনৈতিক দল নিজেদের সক্ষমতা বুঝতে পারবে অন্য দিকে নির্বাচনের ফলাফলের সাথে এই তথ্য মিলিয়ে নিতে পারবে। এর পর যেকোন নির্বাচনের ভোটের ফলের সাথে এটিকে মিলিয়ে নিতে পারে।
জাকের পার্টির সিলেট বিভাগীয় সভাপতি সৈয়দ আবুল খায়ের বাবলুর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পার্টির সিনিয়র ভাইস-চেয়ারম্যান ড. খাজা সায়েম আমীর ফয়সল মুজাদ্দেদী।

বিশেষ অতিথির বক্তব্যে ড. খাজা সায়েম আমীর ফয়সল বলেন, ১৯৪৬ সালের খাজা এনায়েতপুরী (র.) অনানুষ্ঠানিকভাবে জাকের পার্টির ঘোষনা করেছিলেন। এর পর আমার দাদা আনুষ্ঠানিকভাবে জাকের পার্টির যাত্রা শুরু করেন। এটি সকল শ্রেণী পেশার মানুষের পার্টি। ইসলামে ভেদাবেদ নেই, আমাদের পার্টিতেও ভেদাবেদ নেই। জাকের পার্টি নির্যাতিত নিপিড়িত মানুষের পার্টি। আমরা দেশের মানুষের কল্যাণে কাজ করতে চাই। দেশে পর্যাপ্ত পরিমান অর্থ রয়েছে। এই অর্থের সুষম বণ্ঠন করলে দেশে আর দারিদ্রতা থাকবেনা। কেউ খাবে কেউ খাবেনা, তা হতে পারেনা। আমরা একটি অন্তর্ভূক্তমুলক সমাজ গড়ে তুলতে চাই।

তিনি বলেন, বাড়ি বাড়ি গিয়ে জাকের পার্টির দাওয়াত পৌঁছে দিতে হবে। এটি অলি আউলিয়াদের পার্টি। তাই ইসলামের স্বার্থে জাকের পার্টিকে শক্তিশালী করতে হবে।