বিদেশ থেকে পার্সেলে আসা পিস্তল, আয়কর বিভাগের কর্মচারী গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বিদেশ থেকে পার্সেলে আসা পিস্তল, আয়কর বিভাগের কর্মচারী গ্রেফতার

ইতালি থেকে বৈদেশিক ডাকে আসা একটি চালান থেকে দুটি এইটএমএম পিস্তল ও ৬০টি কার্তুজ উদ্ধার করার ঘটনায় মামলার আসামি মজুমদার কামরুল হাসানকে (পার্সেলের প্রাপক) গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২১ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে চট্টগ্রামের আগ্রাবাদ এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডবলমুরিং থানা পুলিশ।

এর আগে সোমবার দুপুরে কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা দেলোয়ার হোসেন বাদী হয়ে বন্দর থানায় একটি মামলা দায়ের করেন। এতে আসামি করা হয়- অস্ত্র ও গুলির প্রেরক রাজীব বড়ুয়া ও প্রাপক মজুমদার কামরুল হাসানকে। তাদের বিরুদ্ধে কাস্টম অ্যাক্টের ৮, ৯ ও ১৪ ধারা, বিশেষ ক্ষমতা আইনের ২৫ এর খ, ২৫ এর ঘ ধারা এবং অস্ত্র আইনে ১৯ এর ক ধারায় অভিযোগ আনা হয়েছে।

বন্দর থানার পরিদর্শক (তদন্ত) আহমদ উল্লাহ গণমাধ্যমকে জানান, প্রেরকের অবস্থান আমরা নিশ্চিত হতে পারিনি। মামলায় তার ঠিকানা ইতালির কথা উল্লেখ করা হলেও জানতে পেরেছি তার বাড়ি রাউজানে। আর প্রাপক আয়কর বিভাগের কর্মচারী কামরুল হাসানের বাসা আগ্রাবাদ সিজিএস কলোনিতে। আমরা আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার পাশাপাশি অস্ত্রগুলোর ফরেনসিক পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে।

এর আগে গত ২০ ফেব্রুয়ারি ইতালি থেকে গৃহস্থালি পণ্যের চালানের আড়ালে আনা দুটি ৮ এমএম পিস্তল ও ৬০ কার্তুজ বুলেট জব্দ করে চট্টগ্রাম কাস্টমস। চালানটি থেকে আরও দুটি খেলনা পিস্তলও উদ্ধার করা হয়।

চট্টগ্রাম কাস্টমসের উপকমিশনার মোহাম্মদ সালাহউদ্দিন রেজভী বলেছিলেন, চালানটিতে ড্রিল মেশিন, কাচের গ্লাস, সাবান, চকলেট, ছুরি, ফ্রাইপ্যান, লোশন, লেডিস ব্যাগ, হ্যান্ড ব্যাগ, আইরন ও মাল্টিপ্লাগসহ বিভিন্ন গৃহস্থালি পণ্য ছিল। গোপন সংবাদের ভিত্তিতে চালানটি কায়িক পরীক্ষা করে বিশেষভাবে লুকানো অবস্থায় এসব অস্ত্র উদ্ধার করা হয়।

ওআ/