রোহিঙ্গা ক্যাম্পে এনজিওর গাড়ি থেকে ইয়াবাসহ চালক আটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:২২ অপরাহ্ন, ১৪ই জুন ২০২৩


রোহিঙ্গা ক্যাম্পে এনজিওর গাড়ি থেকে ইয়াবাসহ চালক আটক
ছবি: জনবাণী

কক্সবাজারের উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে একটি এনজিও সংস্থার ব্যবহৃত এসি মিনিবাস থেকে ১ লাখ ১৫ হাজার ইয়াবা উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় আটক করা হয়ে ওই গাড়ির চালককে।


মঙ্গলবার (১৩ জুন) মধ্য রাতে টেকনাফ পৌরসভার কেকেপাড়া এলাকায় এ অভিযান চালানো হয়।


আটক চালক মোহাম্মদ সাহেদ (২০), উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের সিকদার বিল এলাকার শাহ আলমের ছেলে।


ঢাকা মেট্রো - ঝ - ১১-০০৮৯ নম্বরের মিনিবাসটি কুইকার পাসপোর্ট এন্ড লজিস্টিক নামের একটি প্রতিষ্ঠান থেকে একটি এনজিও সংস্থা ভাড়া নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে ব্যবহৃত করছে বলে জানালেও এনজিও সংস্থাটির নাম প্রকাশ করেননি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা।


আরও পড়ুন: রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে আলোচনা করতে টেকনাফে মিয়ানমারের প্রতিনিধি দল


মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক মো. সিরাজুল মোস্তফা জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ প্রধান সড়কের কেকে পাড়ার বাদশা ভাত ঘরের সামনে অবস্থানরত এসি মিনিবাসটি তল্লাশী চালানো হয়। এসময় বাসটির সাইড বডিতে বিশেষ কায়দায় লুকানো ১ লাখ ১৫ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। আটক করা হয় চালককে। গাড়িতে প্রাপ্ত কিছু ডকুমেন্টস থেকে জানা গেছে এটি কুইকার পাসপোর্ট এন্ড লজিস্টিক নামের একটি প্রতিষ্ঠান পরিচালনা করে থাকে। যা ভাড়া দেয়া হয়েছে একটি এনজিও সংস্থাকে।


তিনি জানান, এই মাদক কারবারে কে বা কারা জড়িত এ বিষয়ে তদন্ত সাপেক্ষে সিদ্ধান্তে আসা সম্ভব। এ ব্যাপারে টেকনাফ থানায় মামলা হয়েছে। মামলাটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের কর্মকর্তারা তদন্ত করবেন।


জেবি/ আরএইচ/