পেকুয়ায় শিক্ষককে অপহরণ করে ৪০ লাখ মুক্তিপণ দাবি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫২ অপরাহ্ন, ১লা অক্টোবর ২০২৪


পেকুয়ায় শিক্ষককে অপহরণ করে ৪০ লাখ মুক্তিপণ দাবি
ফাইল ছবি।

কক্সবাজারের পেকুয়ায় তিনদিন ধরে নিখোঁজ স্কুলশিক্ষককে ছেড়ে দিতে দূর্বৃত্তরা পরিবারের কাছে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে বলে অভিযোগ স্বজনদের; তবে মুক্তিপণ দাবির বিষয়টি অবহিত নয় বলে জানিয়েছে পুলিশ।


মঙ্গলবার (০১ অক্টোবর) বেলা ১২ টায় পেকুয়া উপজেলা সদরের চৌমুহনী স্টেশনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।


নিখোঁজ মোহাম্মদ আরিফ (৪২) পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের মাতব্বর পাড়ার মৃত বজল আহমদের ছেলে। তিনি পেকুয়া সেন্ট্রাল স্কুলের প্রধান শিক্ষক।


নিখোঁজের স্ত্রী মেহেবুবা আনোয়ার লাইজু বলেন, গত শনিবার ( ২৮ সেপ্টেম্বর ) রাতে তার স্বামী পেকুয়া উপজেলা সদরের চৌমুহনী স্টেশনে অবস্থান করছিলেন। রাতে বাড়ী না ফেরায় সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজ নিয়েও তার সন্ধান পাননি। পরে ওইদিন রাতেই তিনি পেকুয়া থানায় নিখোঁজের ঘটনায় সাধারণ ডায়েরী করেন।


“পরদিন ( ২৯ সেপ্টেম্বর ) সকালে আমার স্বামীর ব্যবহৃত মোবাইল ফোন নম্বর থেকে কল করে অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। এসময় মুক্তিপণ না দিলে তাকে প্রাণনাশেরও হুমকি দেওয়া হয়। “


মোবাইল ফোনে দুর্বৃত্ত কর্তৃক মুক্তিপণ দাবির বিষয়টি পুলিশকে অবহিত করা হয়েছে বলে জানান, নিখোঁজের এ স্ত্রী।


মেহেবুবা আনোয়ার লাইজু জানান, তার স্বামীর সঙ্গে ব্যক্তিগতভাবে কারও কোন ধরণের বিরোধ নেই। তবে স্থানীয় একটি পরিবারের সাথে তার স্বামীর পরিবারের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ রয়েছে।


কিন্তু জমি নিয়ে ওই বিরোধের জেরে নাকি অন্য কোন কারণে মোহাম্মদ আরিফকে অপহরণ করা হয়েছে তা নিশ্চিত নন বলে জানান তিনি।


এ ব্যাপারে পেকুয়া থানার ওসি মো. সিরাজুল মোস্তফা বলেন, পেকুয়ার স্কুলশিক্ষক মোহাম্মদ আরিফ নিখোঁজ হওয়ার বিষয়টি অবহিত হওয়ার পর থেকে সন্ধানে পুলিশ চেষ্টা অব্যাহত রেখেছে। রোববার ( ২৯ সেপ্টেম্বর ) সকাল পর্যন্ত তার ব্যবহৃত মোবাইল ফোনটি সচল ছিল। 


“ কিন্তু ওইদিন বেলা ১২ টার পর থেকে আরিফের ফোনটি বন্ধ রয়েছে। প্রযুক্তির সহায়তায় ওইদিন তার মোবাইল ফোনটির অবস্থান চট্টগ্রামের বাকলিয়া থানা এলাকায় পাওয়া যায়। “


নিখোঁজের সন্ধানে পুলিশের সার্বিক তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানান ওসি।


তবে নিখোঁজের পরিবারের কাছে মুক্তিপণ দাবির বিষয়টি পুলিশ অবহিত নয় বলে জানান সিরাজুল মোস্তফা।


এদিকে মঙ্গলবার বেলা ১২ টায় পেকুয়া উপজেলা সদরের চৌমুহনী স্টেশন নিখোঁজ স্কুলশিক্ষকের সন্ধানে মানববন্ধন কর্মসূচী পালন করেছে পেকুয়া সেন্ট্রাল স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী। এতে শিক্ষক-শিক্ষার্থীসহ কয়েক শত এলাকাবাসী অংশগ্রহণ করেন।


মানববন্ধনোত্তর সমাবেশে বক্তারা বলেন, নিখোঁজের তিনদিন পার হলেও এখনো স্কুলশিক্ষক আরিফের কোন ধরণের হদিস নেই। অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি মোবাইল ফোনে তার স্ত্রীর কাছে ৪০ লাখ টাকা মুক্তিপণ চেয়েছে। এতে ধারণা করা হচ্ছে, দূর্বৃত্তরা পরিকল্পিতভাবে আরিফকে অপহরণ করে থাকতে পারে। 


আরএক্স/