মুন্সীগঞ্জে ঘুমন্ত যুবককে গুলি করে হত্যা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১১ অপরাহ্ন, ১৪ই জুন ২০২৩


মুন্সীগঞ্জে ঘুমন্ত যুবককে গুলি করে হত্যা
ছবি: সংগৃহীত

মুন্সীগঞ্জ সদর উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে ঘুমন্ত এক যুবককে কুপিয়ে ও গুলি করে হত্যার ঘটনা ঘটেছে।


মঙ্গলবার (১৩ জুন) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার শিলই ইউনিয়নের পূর্বরাখি এলাকায় এ ঘটনা ঘটে।


নিহত যুবকের নাম মো. শ্যামল ব্যাপারী (২৭)। তিনি উপজেলার শিলই ইউনিয়নে পূর্বরাখির কান্দি এলাকার আবদুল গণি ব্যাপারীর ছেলে। তিনি দীর্ঘদিন প্রবাসে ছিলেন।


নিহত যুবকের স্বজনের ভাষ্য মতে, জমিসংক্রান্ত বিরোধের জেরে কয়েক মাস আগে শ্যামলের বোনের স্বামী ইসমাঈলের সঙ্গে তার চাচাতো ভাই শাহাদাত ব্যাপারীদের ঝগড়া হয়। সে সময় ইসমাঈল ব্যাপারীকে পিটিয়ে এলাকাছাড়া করেন শাহাদাত ও তার লোকজন। এর মাসখানেক পর ফের শাহাদাত ব্যাপারীকে পিটিয়ে এলাকাছাড়া করেন ইসমাঈল ব্যাপারী ও তার লোকজন। 


এঘটনার জের ধরে শ্যামল ব্যাপারীদের সঙ্গেও বিবাদে জড়ান শাহাদাত ব্যাপারীরা। সম্প্রতি শ্যামলদের চার ভাইকে কুপিয়ে আহত করার ঘটনা ঘটে। এ ঘটনায় শ্যামল বাদী হয়ে থানায় মামলা করলে শাহাদাত ব্যাপারী আরও ক্ষুব্ধ হন। সেই ঘটনার জের ধরে গতকাল রাত অনুমান ১টার দিকে শাহাদাত ব্যাপারী ও তার লোকজন শ্যামলের বাড়িতে হামলা চালায়। এ সময় ঘুমন্ত অবস্থায় শ্যামল ব্যাপারীকে এলোপাতাড়ি কোপানোর পর গুলি করা হয়। 


পরে শ্যামলকে উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।


আরও পড়ুন: মুন্সীগঞ্জে ছেলেকে বাঁচাতে গিয়ে বাবা খুন


মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শৈবাল বসাক জনবানীকে বলেন, রাত আড়াইটার দিকে মৃত অবস্থায় ওই যুবককে হাসপাতালে আনা হয়। নিহত যুবকের চার হাত-পা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। মাথায় ও শরীরে কোপানোর আঘাত রয়েছে। পায়ে আছে গুলির চিহ্ন।


নিহত শ্যামলের বড় ভাই সোহেল ব্যাপারী বলেন, রাত একটার দিকে শাহাদাত ব্যাপারী, তার ছেলে মহিউদ্দিন, ভাগ্নে হাবিব, ইব্রাহীমসহ ১০ থেকে ১৫ জনের একটি দল শ্যামলের বাড়িতে ঢুকে হামলা চালায়। এ সময় শ্যামলের পায়ে, বুকে ও পিঠে গুলি করা হয় এবং এলোপাতাড়ি কোপানো হয়। পরে শ্যামল মারা যান। ঘটনার পর থেকে শাহাদাত ব্যাপারী ও তার স্বজনেরা এলাকাছাড়া রয়েছেন।


এ বিষয়ে মুন্সিগঞ্জের (সদর সার্কেল) অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খাইরুল হাসান জনবানীকে বলেন, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার সঙ্গে জড়িত কয়েকজনের নাম পাওয়া গেছে। তাদের ধরতে পুলিশ কাজ করছে। এ ঘটনায় হত্যা মামলা প্রক্রিয়াধীন।


জেবি/ আরএইচ/