কমলগঞ্জে মাগুরছড়া দিবস পালন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫২ অপরাহ্ন, ১৪ই জুন ২০২৩


কমলগঞ্জে মাগুরছড়া দিবস পালন
ছবি: জনবাণী

মৌলভীবাজারের কমলগঞ্জে মাগুরছড়া দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (১৪ জুন) দুপুরে কমলগঞ্জ-শ্রীমঙ্গলের সড়কের মাগুরছড়ায় পাহাড় রক্ষা উন্নয়ন সোসাইটি কেন্দ্রীয় কমিটি, মৌলভীবাজার জেলা কমিটি, কমলগঞ্জ উপজেলা কমিটি ও শ্রীমঙ্গল উপজেলা কমিটির যৌথ আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


জেলা কমিটির সভাপতি ময়নুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও কমলগঞ্জ উপজেলা শাখার সহসভাপতি নির্মল এস পলাশ এর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন পাহাড় রক্ষা উন্নয়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যা সালাউদ্দিন আহমেদ, শ্রীমঙ্গল উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, এনটিভি ইউরোপ শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা প্রতিনিধি পিন্টু দেবনাথ,  কমলগঞ্জ উপজেলা পাহাড় রক্ষা উন্নয়ন সোসাইটি সভাপতি মো. মোনায়েম খান,  সহকারী অধ্যাপক সেলিম আহমেদ চৌধুরী, প্রভাষক রাবেয়া খাতুন, বঙ্গকবি লুৎফুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা পাহাড় রক্ষা উন্নয়ন সোসাইটি সভাপতি সাহারাব ইসলাম রুহিন, সাধারণ সম্পাদক বিপ্লব ভট্টাচার্য্য, সবুজ আন্দোলন শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি রীনা সরকার প্রমুখ।


আরও পড়ুন: কমলগঞ্জে সড়ক দখল করে রাখা হয়েছে অটোরিকশা


মানববন্ধনে বক্তারা বলেন, মাগুরছড়া গ্যাসকূপে অগ্নিকাণ্ডের ২৬ বছর পার হলেও ক্ষয়ক্ষতির পরিমাণ জনসম্মুখে প্রকাশ করা হয়নি। কমলগঞ্জের ঘরে ঘরে গ্যাস সংযোগ প্রদান ও ক্ষতিপূরণ আদায় সহ মাগুরছড়া এলাকায় সবুজ বনায়নের দাবী জানান।

জেবি/ আরএইচ