ময়মনসিংহে মহাসড়কে বালুর স্তুপ ও ট্রাক, ইউএনও'র অভিযান


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৪৩ অপরাহ্ন, ১৫ই জুন ২০২৩


ময়মনসিংহে মহাসড়কে বালুর স্তুপ ও ট্রাক, ইউএনও'র অভিযান
মহাসড়কে বালুর স্তুপ ও ট্রাক, ইউএনও'র অভিযান

মহাসড়কের দুইপাশে একাধিক স্পটে ফেলে রাখা অবৈধ বালু জব্দ করা হয়। এছাড়াও যত্রতত্র  ট্রাক রেখে অবৈধ বালু লোডিং আনলোডিং এর মাধ্যমে যান চলাচলে বিঘ্ন ঘটানোর অপরাধে নগরীর মাসকান্দা, শিকারীকান্দা, বাইপাস, চুরখাই এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম।


উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে বালুর স্তূপ রেখে রাস্তা দখল করে রাখার ফলে প্রতিদিনই মহাসড়কে মোটরসাইকেল ও অটোরকিশার মতো হালকা যানবাহনগুলো  ঝুঁকি নিয়ে চলাচল করে। এ কারণে মহাসড়কে সড়ক দুর্ঘটনার মত ঘটনাও ঘটেছে। 


জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো: মোস্তাফিজার রহমান মহোদয়ের নির্দেশনায় বুধবার (১৪ জুন)বিকালে এ অভিযান চালিয়ে অবৈধভাবে দখলে রাখা এসব বালু ব্যবসায়ী ও ট্রাক মালিকদের কারাদণ্ড প্রদান করা হয়।


এসময় মহাসড়কের দুইপাশে একাধিক স্পটে ফেলে রাখা অবৈধ বালু জব্দ করা হয়। এছাড়াও যত্রতত্র  ট্রাক রেখে অবৈধ বালু লোডিং আনলোডিং এর মাধ্যমে যান চলাচলে বিঘ্ন ঘটানোর অপরাধে অর্থদন্ড প্রদান করা হয়। এসময় কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল আকন্দসহ ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন ।


এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, অবৈধভাবে মহাসড়কের পাশে বালু রাখার কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সদর  অংশে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা শুরু হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


আরএক্স/