কারিগরি শিক্ষার্থীদের দক্ষতা অর্জন করতে হবে: ডিসি গালিভ খাঁন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৮ অপরাহ্ন, ১৮ই জুন ২০২৩


কারিগরি শিক্ষার্থীদের দক্ষতা অর্জন করতে হবে: ডিসি গালিভ খাঁন
ছবি: জনবাণী

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বলেছে, স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কারিগরি শিক্ষার্থীদের দক্ষতা অর্জন করতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের কারিগরি দক্ষতা বৃদ্ধিতে কাজ করছে সরকার।


শিক্ষা সপ্তাহ সমাপনী অনুষ্ঠানে কারিগরি শিক্ষার গুরুত্ব ও তাৎপর্য বিষয়ক সেমিনার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন এসব কথা বলেন। 


তিনি বলেন, শিক্ষার্থীদের বৃত্তিমূলক দক্ষতা দেয়ার জন্য শিক্ষাক্রমে কারিগরি কোর্স অন্তর্ভুক্ত করা হয়েছে। আগামীতেও শিক্ষা কারিকুলামেও অনেক পরিবর্তন আসছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কারিগরি শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের উদ্ভাবনী শক্তি বৃদ্ধি করে প্রযুক্তিগত বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে স্মার্ট বাংলাদেশ নির্মাণে কাজ করার আহবান জানান তিনি। 


রবিবার (১৮ জুন) সকালে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট হলরুমে প্রকৌশলী এ  জে এম মাসুদুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। 


আরও পড়ুন: বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা: রেলপথমন্ত্রী


অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চাঁপাই নবাবগঞ্জ সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের, (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মঈন উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট ইলেকট্রিক্যাল বিভাগীয় প্রধান আফিদা রহমান, রসায়ন বিভাগীয় প্রধান দূর্গা চরন রায়, কম্পিউটার বিভাগীয় প্রধান শিক্ষক প্রকৌশলী জাহাঙ্গীর আলম, ফুড বিভাগীয় প্রধান ড. আরিফুল ইসলাম প্রমুখ। 


এছাড়াও উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মকর্তা-কর্মচারী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


জেবি/ আরএইচ/